খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  একদিনে ডেঙ্গুতে আরও ৮ মৃত্যু, শনাক্ত ১১০৮
  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় শিশুসহ নিহত ৩
  বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি
  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর হবে সরকার : শ্রম উপদেষ্টা
  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮
কেন্দ্র থেকে দিকনির্দেশনা আসেনি : মনা

যুগপৎ নয়, খুলনায় একাই গণমিছিল করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

বিরোধী জোটগুলোর যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি গণমিছিল। আগামী শনিবার খুলনাসহ সারাদেশে একযোগে কর্মসূচি পালন হবে। বিএনপির ১০ দফা দাবির সঙ্গে ঐক্যমতে পৌঁছানো সমমনা রাজনৈতিকদলগুলো যুগপৎভাবে কর্মসূচিতে যোগ দেবে।

কিন্তু খুলনায় তা হচ্ছে না। শনিবারের গণমিছিল একাই পালনের সিদ্ধান্ত নিয়েছে খুলনা মহানগর ও জেলা বিএনপি। বুধবার বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত যৌথ প্রস্ততি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দলীয় সূত্রে জানা গেছে, গত ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় গণসমাবেশ থেকে যুগপৎ আন্দোলনের ঘোষণা দেওয়া হয়। সরকারের পদত্যাগ, সংসদ ভেঙ্গে দেয়া, নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করা সহ গণতন্ত্র পুনরুদ্ধারের ১০ দফা দাবিতে প্রথম কর্মসূচি ঘোষণা দেওয়া হয় ২৪ ডিসেম্বর শনিবার সারাদেশে গণমিছিল। বিএনপির সমাবেশের পর বিভিন্ন রাজনৈতিক দলও একই কর্মসূচি ঘোষণা করে। যৌথভাবে সারাদেশে এই কর্মসূচি পালন হবে-এমনই ধারণা ছিলো সবার। কিন্তু খুলনায় তা হচ্ছে।

এ ব্যাপারে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা খুলনা গেজেটকে বলেন, কর্মসূচিতে অন্যান্য দলকে সম্পৃক্ত করার বিষয়ে কেন্দ্র থেকে কোনো দিকনির্দেশনা আসেনি। তাই খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগেই কর্মসূচি পালন করা হবে। কর্মসূচিতে বিপুল উপস্থিতি নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

বিএনপি নেতারা জানান, গণমিছিল সফল করতে বুধবারের যৌথ সভায় বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুলনার গণমিছিলে নেতৃত্ব দেবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. মঈন খান। মিছিলে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, মহানগর বিএনপির সম্মানিত সদস্য রকিবুল ইসলাম বকুল, বিএনপির খুলনা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু।

বিকেল ৩টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণের পর শিববাড়ি মোড়ে গিয়ে শেষ হবে।

বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত যৌথ সভায় সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা। মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা আহবায়ক আমীর এজাজ খান, মহানগর সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ তারিকুল ইসলাম জহির, জেলার সিনিয়র যুগ্ম আহবায়ক শেখ আবু হোসেন বাবু, স ম আব্দুর রহমান, কাজী মাহমুদ আলী, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, অধ্যাপক মনিরুল হক বাবুল, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, আশরাফুল আলম খান নান্নু, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ, এনামুল হক সজল, হাফিজুর রহমান মনি, আশফাকুর রহমান কাকন প্রমুখ।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!