খুলনা, বাংলাদেশ | ৩১ শ্রাবণ, ১৪২৯ | ১৫ আগস্ট, ২০২২

Breaking News

  দেশে ডলারের বাজার স্থিতিশীল করতে বাণিজ্যিক ব্যাংকগুলোকে আন্তঃব্যাংক ডলার বেচাকেনার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক
  গুম বলে আমাদের দেশে কোনো শব্দ নেই : পররাষ্ট্রমন্ত্রী

যশোর শিল্পকলা একাডেমির নির্বাচনে দুটি প্যানেলে প্রার্থী ১৯

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর জেলা শিল্পকলা একাডেমির চতুর্থ ধাপের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ২ জুলাই। এবারের নির্বাচনে লাল-সবুজ ও রংধনু নামে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এবার মোট ৮টি পদের বিপরীতে নির্বাচনী মাঠে রয়েছেন ১৯ জন। এর মধ্যে সহ-সভাপতি পদে ৫ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, যুগ্ম সম্পাদক পদে ৫ জন ও সদস্য পদে ৭ জন রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের রিটার্নিং অফিসার সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইসমাইল হোসেন।

নির্বাচনে লাল-সবুজ প্যানেলে রয়েছেন সহসভাপতি পদে চাঁদেরহাট যশোরের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও উদীচী যশোরের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান বিপ্লব, সাধারণ সম্পাদক পদে সুরধূনী সংগীত নিকেতনের সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু, যুগ্ম সম্পাদক পদে তির্যক যশোরের অনুপম দাস ও ডায়মন্ড ক্লাবের চঞ্চল সরকার, সদস্য পদে সুরবিতান সংগীত একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. বাসুদেব বিশ্বাস, পুনশ্চ যশোরের সহসভাপতি শহিদুল হক বাদল ও বিবর্তন যশোরের সাবেক সাধারণ সম্পাদক আতিকুজ্জামান রনি।

বিকল্প প্রার্থী হলেন, সহসভাপতি পদে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুকুমার দাস, যুগ্ম সম্পাদক পদে স্পন্দনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও সদস্য পদে সপ্তসুরের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

রংধনু প্যানেলে সহ-সভাপতি পদে প্রভাষক জাহাঙ্গীর আলম ও সাংবাদিক, সাংস্কৃতিককর্মী ও আবৃত্তি শিল্পী আসাদ আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক পদে শেকড়ের সাধারণ সম্পাদক রওশন আরা রাশু, যুগ্ম সম্পাদক পদে তির্যক যশোরের সহসভাপতি আনিসুজ্জামান পিন্টু ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও অভিনয় শিল্পী নাসির উদ্দীন মিঠু, সদস্য পদে সাংবাদিক ও ছড়াকার সাজ্জাদ গনী খাঁন রিমন, যশোর শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক প্রদীপ চক্রবর্তী রানা ও বিবর্তন যশোরের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক আসিফ খান।

বিকল্প সদস্য প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও অগ্নিবীণা কেন্দ্রিয় সংসদের সদস্য ফয়সাল খান। এদের মধ্যে রোববার ছিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন। এদিন গঠনতন্ত্র অনুযায়ী বয়স ৩০ বছরের কম থাকায় রংধনু প্যানেলের আসিফ খানের মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। এ হিসেবে বর্তমানে নির্বাচনী মাঠে রয়েছেন ১৯ জন প্রার্থী।

আগামী ২ জুলাই অনুষ্ঠিত হবে যশোর জেলা শিল্পকলা একাডেমির পরিচালনা কমিটির চতুর্থ নির্বাচন (২০২২-২০২৫)। জেলা শিল্পকলা একাডেমিতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটাধিকার প্রয়োগ করবেন একাডেমির ৯৭৫ জন সদস্য। তফশিল অনুযায়ী ১২ জুন ছিল মনোনয়নপত্র যাচাই-বাছাই, ১৬ জুন প্রত্যাহার এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবে ২০ জুন।

প্রার্থীরা এবার মোট আটটি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সহসভাপতি ২ জন, সাধারণ সম্পাদক একজন, যুগ্ম সাধারণ সম্পাদক ২ জন এবং কার্যকরি সদস্য পদে ৩ জন। এছাড়া শিল্পকলা একাডেমির মহাব্যবস্থাপক চারজন এবং জেলা প্রশাসক একজনকে কার্যকরি সদস্য হিসেবে মনোনয়ন দেবেন।

শিল্পকলা একাডেমির গঠনতন্ত্র অনুযায়ী জেলা প্রশাসক পদাধিকার বলে পরিচালনা পরিষদের সভাপতি এবং জেলা কালচারাল অফিসার কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692