খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৭ | ১৬ জানুয়ারি, ২০২১

Breaking News

  ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত বেড়ে ৪২
  দ্বিতীয় ধাপে ৬০ টি পৌরসভায় ভোট আজ

যশোর জেলা বিএনপির সাবেক সভাপতি শামসুল হুদার ইন্তেকাল

যশোর প্রতিনিধি

যশোর জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৩ বছর। বুধবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে ঢাকার আগারগাঁওয়ে নিউরো সায়েন্স হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু এ তথ্য নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট সাবু জানান, “শামসুল হুদা জেলা বিএনপির সহ-সভাপতি ছিলেন। ২০১১ সালে জেলা বিএনপির সভাপতি চৌধুরী শহিদুল ইসলাম নয়ন মৃত্যুবরণ করলে তিনি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব গ্রহণ করেন। ২০২০ সালের নভেম্বর মাস পর্যন্ত তিনি ওই দায়িত্ব পালন করেছেন। রাজনীতিক শামসুল হুদা ছিলেন মুক্তিযোদ্ধা। মৃত্যুকালে বর্ষীয়ান এ নেতা স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ গুণগ্রাহী রেখে গেছেন। মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে অসুস্থ হওয়ায় গত সোমবার তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বিএনপি নেতা সৈয়দ সাবু জানান, শামসুল হুদা ছাত্ররাজনীতি থেকে মূল ধারায় আসেন। তিনি ছাত্রলীগের যশোর জেলার প্রতিষ্ঠাকালীন নেতা ছিলেন। তার ছাত্ররাজনীতির সময়কার বন্ধু যশোরের প্রতিথযশা আওয়ামী লীগ নেতা খান টিপু সুলতান ও অ্যাডভোকেট শরীফ আব্দুর রাকিব।

রাতেই শামসুল হুদার মরদেহ যশোরে আনা হবে। দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা করে নামাজে জানাজা ও দাফনের সময় এবং কর্মসূচি নির্ধারণ করা হবে। যা পরবর্তীতে জানানো হবে।

খুলনা গেজেট/এমএইচবি

 

 







খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692