খুলনা, বাংলাদেশ | ২৮ আশ্বিন, ১৪৩১ | ১৩ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯১৫
  ময়মনসিংহে ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু
  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

যশোরে জমিসহ বাড়ির দলিল পেয়ে আপ্লুত ২৬২ পরিবার

নিজস্ব প্রতিবেদক, যশোর

মুজিববর্ষে গৃহহীন থাকবে না কেউ, প্রধানমন্ত্রীর এ ঘোষণার পর আশ্রয়ণ-২ প্রকল্পটি পেয়েছিল ভিন্নমাত্রা। সারাদেশে একযোগে শুরু হয়েছিল মানবিক এক কর্মযজ্ঞ। সেই দুর্বার অভিযাত্রায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে দু’শতক জমির দলিলসহ ১ লাখ ৫০ হাজার ২শ’ ৩৩টি ঘর পেয়েছিলেন সারাদেশের গৃহহীনরা।

এরপর বৃহস্পতিবার তৃতীয় পর্যায়ে যশোর জেলার দুইশ ৬২ গৃহহীন পেয়েছে ঘর। এদিকে, খুলনা বিভাগে প্রথম ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা হওয়ার গৌরব লাভ করেছে মাগুরা জেলা।

এদিন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয় পর্যায়ে ২৬ হাজার ২শ’২৯টি ঘর হস্তান্তর ও পঞ্চগড় আর মাগুরাসহ ৫২ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন।

যশোরে আশ্রয়ণ প্রকল্পের তৃতীয় ধাপে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়াদের তালিকায় বাঘারপাড়ায় ২৫, অভয়নগরে ৫, মণিরামপুরে ৩৪, কেশবপুরে ১৩, ঝিকরগাছায় ৯২, চৌগাছায় ৩৮ এবং শার্শায় ৫৫টি পরিবার রয়েছে।

প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর এই দুশ’ ৬২ পরিবারের সদস্যদের হাতে স্ব স্ব উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দু’শতক জমির দলিল, নামজারির খতিয়ানসহ সুদৃশ্য রঙিন টিনের ছাউনিযুক্ত দু’কক্ষ বিশিষ্ট থাকার ঘর, রান্নাঘর, টয়লেট ও ইউটিলিটি স্পেসসহ প্রধানমন্ত্রীর বিশেষ এ উপহার তুলে দেয়া হয়। বাড়ির মালিক হয়ে এসময় আপ্লুত হয়ে পড়েন গৃহহীন পরিবারের লোকজন।

খুলনা গেজেট / আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!