খুলনা, বাংলাদেশ | ৩১ শ্রাবণ, ১৪২৯ | ১৫ আগস্ট, ২০২২

Breaking News

  দেশে ডলারের বাজার স্থিতিশীল করতে বাণিজ্যিক ব্যাংকগুলোকে আন্তঃব্যাংক ডলার বেচাকেনার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক
  গুম বলে আমাদের দেশে কোনো শব্দ নেই : পররাষ্ট্রমন্ত্রী

যশোরে গণহত্যাকারী আমজাদের বিরুদ্ধে সাক্ষী দিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন ৬ জন

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের বাঘারপাড়ায় একাত্তরের গণহত্যাকারী আমজাদ মোল্লার বিরুদ্ধে সাক্ষী দিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন ৬ সাক্ষী ও তার পরিবারের সদস্যরা। শুক্রবার বেলা সাড়ে ১১টায় প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে তাদের নিরাপত্তার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঘাতক দালাল নির্মূল কমিটি যশোরের সভাপতি হারুন অর রশিদ।

এতে বলা হয়, ২০১৮ সালের ২৫ এপ্রিল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল যুদ্ধাপরাধী আমজাদ হোসেন মোাল্লার বিরুদ্ধে মামলা গ্রহণ করে। এ মামলায় আমজাদ মোল্লার বিরুদ্ধে তার গ্রামের ও আশপাশের গ্রামের ৬ জন সাক্ষী প্রদান করেন। এ কারণে আমজাদ মোল্লার পক্ষে বাঘারপাড়ার টুটুলের নেতৃত্বে সাক্ষী ও তাদের পরিবারের সদস্যদের উপর হামলা, অপহরণ, বাড়ি ভাঙচুর এবং হত্যার ঘটনা ঘটানো হয়। এসব ঘটনায় একাধিক মামলা হলেও সাক্ষীদের নিরাপত্তা নিশ্চিত করেনি প্রশাসন। সর্বশেষ ৬ সাক্ষীকে হয়রাণি করার উদ্দেশ্যে টুটুল তার চাচাত ভাই আবুল হোসেনকে ৭১ সালে হত্যা করা হয়েছে মর্মে মামলা দায়েরের চেষ্টা করছে। একইসাথে সাক্ষী ও তার পরিবারের সদস্যদের অব্যাহতভাবে হুমকি দিচ্ছে। এ অবস্থায় ৬ সাক্ষীর সুরক্ষার দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলনে।

এতে উপস্থিত ছিলেন মামলার সাক্ষী আলাউদ্দিন বিশ্বাস, রুহুল আমিন, ইসহাক মোল্লা, আব্দুল হক মোল্লা, ওলিয়ার রহমান, খলিলুর রহমান খোকন বিশ্বাস, মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল ও ঘাতক দালাল নির্মূল কমিটি যশোরের সাধারণ সম্পাদক সাজেদ রহমান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692