খুলনা, বাংলাদেশ | ১৩ ফাল্গুন, ১৪৩০ | ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

Breaking News

  তিন দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের বিমানবাহিনী প্রধান
  ভারতের জনপ্রিয় গজল শিল্পী পঙ্কজ উদাস মারা গেছেন
ইউএনওর দপ্তরে অভিযোগ

মোরেলগঞ্জে স্কুলের জমিতে পাকা ইমারাত নির্মাণ, ক্ষুব্ধ অভিভাবক

মোরেলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে সুতলড়ী বহরবুনিয়া বহুমুখী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের মূল ফটকের পাশে প্রভাবশালীদের দোকান ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন দাতা সদস্যসহ অভিভাবকরা। দোকান ঘর নির্মাণ করে স্কুলের পরিবেশ নষ্ট করায় ক্ষুব্ধ অভিভাবকরা।

এলাকাবাসি সূত্রে জানা গেছে, স্কুলের নবম ও দশম শ্রেণি কক্ষের দক্ষিণ পাশের জানালা বন্ধ করে ওই এলাকার সুমন আকন নামে এক ব্যক্তি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য দোকান ঘর নির্মাণ করছেন। এ ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শহীদুল ইসলাম গাজী বাদী হয়ে অভিযোগ করলে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে কাজটি বন্ধ হয়ে যায়। পরবর্তীতে প্রধান শিক্ষকের নিক্রিয় ভুমিকায় বুধবার থেকে পূণরায় সেখানে কাজ শুরু হলে তা বন্ধের দাবি জানিয়ে অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন।

সুমন আকন বলেন, স্কুলের এক একর ৫০ শতক জমি তারাই দিয়েছেন। বাজারের জমির পূর্বের মালিকও তারা। পরিমাপে স্কুলের মাঠের মধ্যে জমি তারা পেয়েছেন। কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত চুক্তি করে এখানে দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিমাসে ৫শ’ টাকা ভাড়া দিবেন।

সুতালড়ী বহরবুনিয়া বহুমুখী আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. শহিদুল ইসলাম গাজী বলেন, সরকারি সার্ভেয়ার ও ইউনিয়ন তহশীলদারের মাধ্যমে স্কুলের জমির সঠিক পরিমাপ করা হয়েছে। সেখানে এ নতুন দোকানসহ বাজারের দু’পাড়ে ২৯টি দোকান ঘরই বিদ্যালয়ের জমিতে। বিদ্যালয়ের উন্নয়নের স্বার্থে জমির মাটি ভাড়া বাবদ ৫শ’ টাকা থেকে ২ শ’ টাকা স্থানীয় অভিভাবকদের সিদ্ধান্ত মোতাবেক নেওয়া হচ্ছে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো. বাকি বিল্লাহ্ বলেন, বিদ্যালয়ের সামনে দোকান ঘর নির্মাণের একটি অভিযোগ নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে আমাদের দপ্তরে পাঠিয়েছে। তবে, বিষয়টির খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার এস.এম তারেক সুলতান বলেন, বিদ্যালয়ের জমিতে দোকান ঘর নির্মাণ করার অভিযোগের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য মাধ্যমিক দপ্তরকে নির্দেশনা দেওয়া হয়েছে।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!