খুলনা, বাংলাদেশ | ৫ আষাঢ়, ১৪৩১ | ১৯ জুন, ২০২৪

Breaking News

  চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত : আবহাওয়া অফিস
  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে নিহত ১১

মোরেলগঞ্জে কথিত সীমানা পিলারসহ চক্রের সদস্য গ্রেপ্তার

মোরেলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে কোটি টাকা মূল্যের দুটি নকল ‘সীমানা পিলার’সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই ব্যক্তি  কচুয়া উপজেলার গোপালপুর গ্রামের হানিফ শিকদারের ছেলে সেলিম শিকদার ওরফে জিহির। বৃহস্পতিবার দিবাগত রাত ৯টার দিকে মোরেলগঞ্জের বনগ্রাম ইউনিয়নের বিষখালী গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই গ্রামের জনৈক সেলিম শিকদারের বাগানবাড়িতে খড়কুটা দিয়ে কথিত ওই পিলার দুটি ঢেকে রেখেছিল। চট্টগ্রামের একটি পার্টিকে পিলার দেখানোর কথা বলে স্থানীয় এক যুবক সেলিমকে দুটি পিলারসহ পুলিশের হাতে ধরিয়ে দেয়। পিলার দুটিতে লেখা রয়েছে ইষ্ট ইনডিয়া কোম্পানি ১৮১৮। প্রতিটি পিলারের ওজন প্রায় ২০ কেজি।

পিলার সম্পর্কে গ্রেপ্তার সেলিম বলেন, ‘পিলার দুটি সিমন্ট ও বালু দিয়ে হাতে বানানো। আসলে কোটি কোটি টাকা দামের পিলার বলতে কিছু নেই। এই পিলার দুটি বানাতে ১০ দিন সময় ও ৬ হাজার টাকা খরচ হয়েছে। কোন পার্টি ম্যানেজ করতে পারলে ১০ লাখ টাকায় বিক্রি করে দিতাম। সেভাবে কথা চলছিল’। মোরেলগঞ্জ ও কচুয়া উপজেলার ৫ জনে মিলে এ ব্যাবসা করছেন বলেও সেলিম জানান।

এ বিষয়ে থানার ওসি মো. সাইদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দুটি পিলার সদৃশ্য বস্তুসহ সেলিম শিকদারকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার সেলিমকে আদালতে সোপর্দ করা হয়েছে। একই সাথে পিলার দুটি পরীক্ষা নিরীক্ষার জন্য আদালতের অনুমতি চাওয়া হয়েছে। সেলিম শিকদারের বিরুদ্ধে ঢাকার বনানী, বাগেরহাটের কচুয়া ও মোরেলগঞ্জ থানায় প্রতারণা ও চুরিসহ বিভন্ন অভিযোগে ৫টি মামলা রয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!