খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪২৯ | ১ জুলাই, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৮০ জন ও আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১৯ হাজার ৪৮০ জন

মোংলা পৌছেছে ভারতীয় ২ যুদ্ধ জাহাজ, অংশ নেবে সমুদ্র মহড়ায়

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ও মোংলা প্রতিনিধি

সমুদ্র মহড়ায় যোগ দিতে বাগেরহাটের মোংলা সমুদ্র বন্দরে পৌঁছেছে ভারতীয় যুদ্ধ জাহাজ ‘মিসাইল করভেট আইএনএস কোরা’ ও ‘অফশোর পেট্রোল ভেসেল আইএনএস সুমেধা’। মঙ্গলবার (২৪ মে) বিকাল ৪টায় জাহাজ দুটি মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করে।

এ সময় সুসজ্জিত বাদকদল বাদ্য বাজিয়ে জাহাজে আগত নাবিকদের অভিবাদন জানান। এসময়, মোংলা বন্দর নৌঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন মোশারফ হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোংলা নৌঘাঁটি সূত্র জানায়, ভারতীয় জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় পৌঁছালে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘আবু উবায়দা’ ও ‘আলী হায়দার’ মোংলা বন্দরের জেটিতে নিয়ে আসে। কমান্ডার প্রদীপ কুমারের নেতৃত্বে জাহাজ ‘মিসাইল করভেট আইএনএস কোরা’য় ১৪ কর্মকর্তাসহ ১২১ জন নাবিক এবং কমান্ডার সুমিত মালিকের নেতৃত্বে ‘অফশোর পেট্রোল ভেসেল আইএনএস সুমেধা’য় ১২ কর্মকর্তাসহ ১১০ নাবিক রয়েছেন।

বঙ্গোপসাগরে বাংলাদেশ ও ভারতীয় সমুদ্রসীমার নির্ধারিত এলাকায় দুই দেশের নৌবাহিনীর সদস্যরা যৌথ টহল ‘করপ্যাট’ ও দ্বিপাক্ষিক মহড়ায় যোগ দেবে।

ভারত ও বাংলাদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও সুসম্পর্ক আরও জোরদারে ২০১৮ সাল থেকে এই যৌথ টহলের আয়োজন করা হয়। ২৬ মে ভারতীয় জাহাজ দুটি দেশের উদ্দেশ্যে মোংলা ত্যাগ করার কথা রয়েছে।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692