খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ
  সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমানকে গ্রেপ্তার

মোংলায় লাইটার জাহাজ ডুবি, নিখোঁজ ৩

মোংলা প্রতিনিধি

মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় একটি বানিজ্যিক জাহাজের ধাক্কালেগে এমভি ফারদিন নামক কয়লা বোঝাই একটি বাল্কহেড ডুবে গেছে। এ ঘটনায় নিখোঁজ হয়েছেন লাইটারের তিন কর্মচারী। সোমবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ৯টায় ওই বাল্কহেড ডুবির ঘটনা ঘটে।

বন্দরের হারবাড়িয়া ৯ নাম্বারে অবস্থানরত বিদেশী বাণিজ্যিক জাহাজ এমভি এলিনা বি থেকে কয়লা বোঝাই করে ঢাকা মিরপুরের উদ্দেশ্যে ছেড়ে যায় এমভি ফারদিন বাল্কহেডটি। ওই সময় বিপরীত দিক থেকে বন্দর ত্যাগ করার সময় বিদেশী বাণিজ্যিক জাহাজ  এমভি হ্যান্ডপার্ক নামক জাহাজের সাথে ধাক্কালাগে কয়লা বোঝাই বাল্কহেডটির। এরপর আস্তে আস্তে পানি প্রবেশ করে বাল্কহেডটির পিছনের অংশ ডুবে যায়। এসময় স্টিভিডরিং কোম্পানী মেসার্স টি হক এর লঞ্চ এসে লাইটারের দুই কর্মচারী ও এক আনসারকে (বোঝাইকৃত পণ্য পাহারাদার) উদ্ধার করে। তবে এখনো নিখোঁজ রয়েছে বাল্কহেডের তিন কর্মচারী। এমভি এলিনা বি নামক বিদেশী জাহাজের কয়লা খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স টি হক কোম্পানীর সুপার ভাইজর মোঃ লোকমান হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

লোকমান হোসেন আরও জানান, দুর্ঘটনার পর তিনি বাংলাদেশ কোস্টগার্ড, নৌ বাহিনী ও বন্দরের সংশ্লিষ্ট শাখাকে জানিয়েছেন। তবে রাত ১২ টার মধ্যে কারও সহযোগীতা না পাওয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করেন। সুপারভাইজার লোকমান হোসেনের দাবি ডুবে যাওয়া বাল্কহেডটিতে ৫০০ থেকে ৬০০ মেট্রিকটন কয়লা থাকতে পারে।

বন্দরের হারবার বিভাগ জানায়, বাল্কহেডটি আংশিক ডুবে গেছে। এতে জাহাজ চলাচলের কোন প্রভাব পড়বে না। দ্রুত উদ্ধারে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!