খুলনা, বাংলাদেশ | ৩১ আশ্বিন, ১৪২৮ | ১৬ অক্টোবর, ২০২১

Breaking News

  কুমিল্লায় ট্রেনে পাথর নিক্ষেপ, শিশুসহ তিন যাত্রী আহত
  রাজধানীর যাত্রাবাড়ী থেকে ৫ কেজি আইস, অস্ত্র ও গুলিসহ টেকনাফ মাদক সিন্ডিকেটের সদস্য খোকনসহ গ্রেপ্তার ২

মোংলায় চীনা প্রকৌশলীসহ দু’জনকে পিটিয়ে আহত, থানায় মামলা

মোংলা প্রতিনিধি

মোংলা বন্দরের ইনার বার ড্রেজিং প্রকল্পের চায়না প্রকৌশলীসহ দু’জনকে হাতুড়ি ও লাঠি দিয়ে পিটিয়ে আহতের ঘটনায় বন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে মোংলা থানায় মামলা দায়ের করা হয়েছে। আহতদের খুলনা ও মোংলায় চিকিৎসা দেয়া হচ্ছে।

মামলা ও বন্দর সূত্রে জানা যায়, সোমবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে মোংলা বন্দরের পশুর চ্যানেল সংলগ্ন চিলা-জয়মনির কোলাবাড়ী এলাকায় স্থানীয় জমির মালিক কর্তৃক হামলার শিকার হন ড্রেজিং প্রকল্পে নিয়োজিত চায়না প্রকৌশলী অং ইয়াও (৪৫) ও ঠিকাদারী প্রতিষ্ঠানের বাংলাদেশী প্রকৌশলী তন্ময় (৪০)।

এরপর মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী ও ইনার বার ড্রেজিং প্রকল্পের পরিচালক শেখ শওকত আলী বাদী হয়ে সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে স্থানীয় কয়েকজন জমির মালিকের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতসহ মোট ৮ জনকে আসামী করে মোংলা থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বন্দর কর্তৃপক্ষের প্রকৌশলী দাবি করেন, মোংলা বন্দরের ইনার বার ড্রেজিং প্রকল্পের খননকাজে নিয়োজিত চায়না প্রকৌশলী অং ইয়াও (৪৫) ও সাইড ইঞ্জিনিয়ার তন্ময় (৪০) কাজের তদারকিতে আজ বেলা ১১টার দিকে কোলাবাড়ী এলাকায় যান। সে সময় সেখানকার কতিপয় জমির মালিক ও তাদের লোকজন অতর্কিতভাবে চায়না প্রকৌশলী অং ইয়াও ও এ দেশীয় প্রকৌশলী তন্ময়ের ওপর হামলা চালান।

এসময় হামলাকারীরা ওই দুই প্রকৌশলীকে হাতুড়ি ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করেন। পরে তাদের উদ্ধার করে দেশীয় প্রকৌশলী তন্ময়কে খুলনার সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর চায়না প্রকৌশলী অং ইয়াও মোংলার চায়না প্রজেক্টের সংরক্ষিত এলাকায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় রাতে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, মোংলা বন্দরের ইনারবার ড্রেজিং প্রকল্পের পলি অপসারণের জন্য হুকুম দখল নেয়া স্থানীয় জমির মালিকদের সাথে বিরোধ চলে আসছে বন্দর কর্তৃপক্ষের সাথে। জমির মালিকরা তাদের জমিতে পলি না ফেলতে লিখিত দাবি ও আদালতে রিট মামলা করেছেন। এরপর তারা তাদের দাবির পক্ষে মানববন্ধনসহ সংবাদ সম্মেলনসহ নানা কর্মসূচি পালন করেছেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692