খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪২৮ | ১৯ এপ্রিল, ২০২১

Breaking News

  দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু, শনাক্ত ৪২৭১
  করোনার কারণে ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
  চলমান লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন; সন্ধ্যায় প্রজ্ঞাপন হতে পারে
  চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহারের নির্দেশ

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

গেজেট ডেস্ক

মেডিকেলে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন। পাসের হার ৩৯ দশমিক ৮৬ শতাংশ। রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদফতর আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করে।

পাস করা ৪৮ হাজার ৯৭৫ জনের মধ্যে সরকারি মেডিকেলের জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৩৫০ জন। এদের মধ্যে ছাত্রী ২ হাজার ৩৪১ জন, ছাত্র ২ হাজার ৯ জন। চলমান শিক্ষাবর্ষ থেকে নির্বাচিত হয়েছেন ৩ হাজার ৯৩৭ জন। পূর্ববর্তী শিক্ষাবর্ষ থেকে নির্বাচিত হয়েছেন ৪১৩ জন।

স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয়, এবার মেডিকেল ও ডেন্টাল কলেজে মোট ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন পরীক্ষার আবেদন করেন। তাদের মধ্যে ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। পাস করা পরীক্ষার্থীর হার ৩৯ দশমিক ৮৬ শতাংশ।

এবারের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম হয়েছেন মিশোরী মুনমুন। তার রোল নম্বর ২৫০০২৩৮। তিনি পাবনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেন। ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮৭.২৫ নম্বর।

শুক্রবার (২ এপ্রিল) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মেডিকেলে ভর্তির জন্য একযােগে ১৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরু হয় সকাল দশটা থেকে। চলে ১১টা পর্যন্ত। আগের নিয়মেই হয়েছে এবারের এমবিবিএস ভর্তি পরীক্ষা। ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষার ফলাফলের সঙ্গে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার জিপিএর ১০০ নম্বরসহ মোট ২০০ নম্বরের ভিত্তিতে জাতীয় মেধা তালিকা করা হয়।

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692