খুলনা, বাংলাদেশ | ৮ মাঘ, ১৪২৭ | ২২ জানুয়ারি, ২০২১

Breaking News

  এক ম্যাচ হাতে রেখেই টাইগারদের সিরিজ জয়
  দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৯
  নোয়াখালিতে বেলুনের সিলিন্ডার বিস্ফোরনে নিহত ৩

মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুম আমৃত্যু জনমানুষের সেবা করেছেন : সিটি মেয়র

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বীর মুক্তিযোদ্ধাদের স্মরণীয় করে রাখার লক্ষ্যে খুলনা মহানগরী এলাকার বিভিন্ন রাস্তা তাদরে নামে নামকরণ করা হবে। স্বাধীনতা যুদ্ধে অবদানের স্বীকৃতি স্বরূপ এ উদ্যোগ নেয়া হয়েছে।

সিটি মেয়র আজ সোমবার সন্ধ্যায় নগরীর উমেষচন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে নাগরিক ফোরাম-খুলনার প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল কাইয়ুম-এর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। নাগরিক ফোরাম-খুলনা এ স্মরণ সভার আয়োজন করে।

বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল কাইয়ুম’কে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে উল্লেখ করে সিটি মেয়র বলেন, জীবন বাজি রেখে যুদ্ধ করে তিনি স্বাধীনতার রক্তিম সুর্য ছিনিয়ে আনেন। পরবর্তীকালে তিনি সামাজিক কাজে মনোনিবেশ করেন। তারই ধারাবাহিকতায় খুলনাবাসীর কল্যাণে প্রতিষ্ঠা করেন নাগরিক ফোরাম। নাগরিক ফোরাম ছাড়াও আমৃত্যু তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত থেকে জনমানুষের সেবা করে গেছেন। তাঁর এই অবদান খুলনাবাসী শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

নাগরিক ফোরাম-খুলনার কো-চেয়ারপার্সন শাহিন জামান পন এর সভাপতিত্বে স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান টুকু ও সাবেক সংদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু। অন্যান্যের মধ্যে নাগরিক নেতা এ্যাড. কুদরত-ই-খোদা, অধ্যাপক আনোয়ারুল কাদির, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন গুহ, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন, মহাসচিব শেখ আশরাফ উজ-জামানসহ নাগরিক নেতৃবৃন্দ স্মরণ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692