খুলনা, বাংলাদেশ | ১২ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭
  খুলনার খালিশপুরের আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, খালাস ৭

‘মিথ্যা মামলা’র হয়রানি থেকে মুক্তি পেতে কয়রায় সংবাদ সম্মেলন

কয়রা প্রতিনিধি

বনবিভাগের মিথ্যা মামলা ও হয়রানি থেকে মুক্তি পেতে কয়রা প্রেসক্লাবে  সংবাদ সম্মেলন করেছে উপজেলার দক্ষিণ বেদকাশি ইউনিয়নের বিপুল কুমার সরকার। ১৯ ফেব্রুয়ারী রবিবার সকাল ১১ টায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি জানান, ২০২২ সালের ১৪ জুন রাত্রে কয়রা উপজেলার দক্ষিন বেদকাশি গ্রামে সুন্দরবন থেকে একটি বন্যশুকর লোকালয়ে প্রবেশ করে। ওইদিন রাতে তার মা নমিতা সরকার মৎস্য ঘেরে যাচ্ছিলেন। পথিমধ্যে বন্যশুকরটি তার উপর আক্রমণ করে জখম করে। তার চিৎকারে ঘটনা স্থলে উপস্থিত হয়ে মাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসার জন্য নিয়ে যান তিনি ।

এ ঘটনায় এলাকায় আতংক সৃষ্টি হলে স্থানীয় লোকজন বন্যশুকরটিকে গণপিটুনী দিয়ে মেরে ফেলে। খবর পেয়ে বন বিভাগের কোবাদক স্টেশনের স্টাফরা মৃত্যু বন্যশুকটিকে উদ্ধার করে হেফাজাতে নিয়ে যায়। ওই ঘটনায় সম্পৃক্ত না থাকলেও পরবর্তীতে তাকে ও তার পিতা দয়াল সরকারকে আসামি করে বন আইনে মামলা করা হয়। পরবর্তীতে ওই মামলা থেকে তিনি জামিন প্রাপ্ত হন।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বন বিভাগের কোবাদক স্টেশনের স্টাফরা ২৮ আগষ্ট কপোতাক্ষ নদে অভিযানকালে নিষিদ্ধ সময় কাঁকড়া আহরণের অভিযোগে ৪০ কেজি কাঁকড়া সহ উত্তর বেদকাশি ইউনিয়নের আজগার আলীকে আটক করে। ঘটনার কোন সম্পৃক্ততা না থাকলেও হয়রানির উদ্দেশ্যে তাকে ওই মামলার ৩ নং আসামি করা হয়। মামলায় একসপ্তাহ কারাগারে থাকার পর তিনি জামিনে মুক্তি পান। পরবর্তীতে আরও মিথ্যা মামলায় জড়ানো হবে বলে তিনি আশঙ্কা করছেন। মিথ্যা মামলা থেকে রক্ষা পাওয়ার জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!