খুলনা, বাংলাদেশ | ২৮ শ্রাবণ, ১৪২৯ | ১২ আগস্ট, ২০২২

Breaking News

  কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২
  শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিনের বিষয়টি ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী
  করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮
  নারায়ণগঞ্জের ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যার পর ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই

মিজানুর রহমান তোতার কাব্যগ্রন্থ ‘দিবানিশি স্বপ্নের খেলা’ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

মিজানুর রহমান তোতা একটানা চার দশক ধরে সাংবাদিকতা পেশায় নিয়োজিত। সাংবাদিকতার ওপরে তাঁর ‘মাঠ সাংবাদিকতা’ এবং আত্মজৈবনিক গ্রন্থ ‘ক্ষত-বিক্ষত বিবেক’ দু’টি গ্রন্থ ইতিপূর্বে খুবই সমাদৃত হয়েছে। প্রথিতযশা এই সাংবাদিক সাহিত্যচর্চা করেন বহুদিন। তাঁর অসংখ্য কবিতা দেশে-বিদেশের পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে। তাঁর সমগ্র কবিতার মধ্য থেকে নির্বাচিত ৮০টি কবিতা নিয়ে ‘দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থটি প্রকাশ হলো।

প্রকাশনা জগতে অত্যন্ত জনপ্রিয় অন্বয় প্রকাশ থেকে প্রকাশিত কাব্যগ্রন্থটিতে বৈচিত্রপূর্ণ সুন্দর কবিতার মিলন ঘটিয়েছেন মিজানুর রহমান তোতা। কাব্যগ্রন্থে অসাধারণ প্রাণবন্ত উপস্থাপনায় সমাজের নানা বিষয়, প্রেমস্রোত, ভালোবাসা, সুখস্মৃতি, মায়াভরা নিবেদন, ব্যাথা-বেদনা, নানা রঙের খেলা, স্বপ্নের ভেলা, দ্রোহ ও গ্রাম মাঠের বর্ণনার মিশ্রণে অভিনবত্বসব কবিতা রয়েছে। আকাশ, বাতাস, চন্দ্র, সূর্য নিয়েও কবির অভিব্যক্তি দারুণভাবে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি কবিতায় শব্দের মালা গেঁথেছেন, তৈরি করেছেন ছন্দের নূপুর।

‘দিবানিশি স্বপ্নের খেলা’ সুপ্রিয় কবিতা প্রেমিকদের হৃদয়ে স্থান করে নেবে, সাড়া জাগাবে।আশা করি সন্মানিত পাঠকরা অবসরে কবিতাগুলো পড়ে আনন্দ পাবেন। নতুন কিছু ভাবনার জগত প্রসারিত করতে পারবেন।

 

খুলনা গেজেট / এআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692