খুলনা, বাংলাদেশ | ৮ শ্রাবণ, ১৪৩১ | ২৩ জুলাই, ২০২৪

Breaking News

  কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার; বিশেষ চেম্বার আদালতের আদেশ
  রাজধানীর মিরপুর ১০ নম্বরে পুলিশ বক্সে আগুন দি‌য়ে‌ছে বি‌ক্ষোভকারীরা

মারা গেলেন ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমার মেকআপ আর্টিস্ট

বিনোদন ডেস্ক

আশির দশকের জনপ্রিয় সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র মেকআপ আর্টিস্ট কাজী হারুন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১২ জুন) ভোর পাঁচটায় রাজধানী ঢাকার শনির আখড়ার বাসায় মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৭০ বছর।

বুধবার বাদ আসর জানাজা শেষে রাজধানীর জুরাইন কবরস্থানে সমাহিত করা হয় কাজী হারুনের মরদেহ। এ তথ্য সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন ফিল্ম মেকআপম্যান সমিতির সাধারণ সম্পাদক ও রূপসজ্জাকার মানিক মিয়া।

তিনি জানান, দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভোগছিলেন কাজী হারুন। ২০০৯ সালে একবার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। তারপর শরীরের একাংশ পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়ে তার।

মানি মিয়া বলেন, কাজী হারুন তখন থেকে আর সিনেমায় কাজ করতে পারছিলেন না। মাঝে কিছুটা সুস্থ হলেও আর আগের মতো কাজের অবস্থা ছিল না তার। ফলে অর্থসংকটে পড়েন। এ কারণে ঠিকমত চিকিৎসাও করাতে পারেননি মেকআপ আর্টিস্ট হারুন।

প্রসঙ্গত, ১৯৭৯ সালে সিনেমায় কাজ শুরু করেন কাজী হারুন। এক দশক পর ১৯৮৯ সালে মুক্তি পাওয়া তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমায় মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ করে পরিচিতি লাভ করেন। দীর্ঘ ক্যারিয়ারে অনেক সিনেমায় মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ করেছেন তিনি।

১৯৯৪ সালে মুক্তি পাওয়া ‘হৃদয় থেকে হৃদয়’ সিনেমার জন্য সেরা মেকআপ আর্টিস্ট হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন কাজী হারুন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!