খুলনা, বাংলাদেশ | ৫ আষাঢ়, ১৪৩১ | ১৯ জুন, ২০২৪

Breaking News

  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে ৯ জনের মৃত্যু, নিখোঁজ ৩

মারা গেলেন জনপ্রিয় অভিনেত্রী সামান্থা

বিনোদন ডেস্ক

কানাডিয়ান জনপ্রিয় অভিনেত্রী ও সংগীতশিল্পী সামান্থা উইনস্টেইন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৮ বছর। দেশটির টরন্টোর প্রিন্সেস মার্গারেট হাসপাতালে গত ১৪ মে মৃত্যু হয়েছে তার।

কানানিয়ান সংবাদমাধ্যম সিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, আড়াই বছর আগে এ অভিনেত্রীর ডিম্বাশয়ে ক্যানসার শনাক্ত হয়। আর মরণব্যাধি ক্যানসারের কাছে পরাজিত হলেন সামান্থা।

সামান্থা মাত্র ছয় বছর বয়স থেকে অ্যানিমেটেড টেলিভিশন সিরিজে বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়ে আসছিলেন। এ কারণে ক্যারিয়ারে অনেক কৃতিত্ব অর্জন করেছেন তিনি।

অভিনেত্রীর বাবা ডেভিড উইনস্টেইন বলেছেন, স্যাম একটি সূর্যকিরণের জীবন্ত মূর্ত প্রতীক ছিল। সে এতটাই ইতিবাচক শক্তিতে পূর্ণ ছিল যে, কেউ তার সঙ্গে সাক্ষাৎ করলে বলতেন তিনি প্রতিটি ঘরই আলোকিত করতে পারেন।

২০১৩ সালে কানাডিয়ান এ অভিনেত্রী ক্যারির রিমেকে হাই স্কুলের শিক্ষার্থী হিদারের চরিত্রে অভিনয় করেছিলেন। এছাড়া হলিউড অভিনেত্রী ক্লো গ্রেইস মরেটজ, জুলিয়ান মুর এবং অস্ট্রেলিয়ান অভিনেত্রী টনি কোলেট অভিনীত ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘জেসাস হেনরি ক্রিস্ট’ সিনেমায় অ্যাড্রের চরিত্রে অভিনয় করেছিলেন সামান্থা।

শিশু হিসেবে ‘বিগ গার্ল’-এ অভিনয় করেছিলেন তিনি। যেটি ২০০৫ সালে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা কানাডিয়ান শর্ট ফিল্মের অ্যাওয়ার্ড জিতেছিল।

এ চরিত্রটির জন্য ২০০৬ সালে মাত্র ১০ বছর বয়সে অসামান্য নারী চরিত্রের অবদান হিসেবে অ্যালায়েন্স অব কানাডিয়ান সিনেমা, টেলিভিশন এবং রেডিও আর্টিস্টন (এসিটিআরএ) পুরস্কারে ভূষিত করা হয়।

এ অভিনেত্রীর সংগীতের প্রতিও ভীষণ ভালো লাগা ছিল। টরন্টোভিত্তিক গ্যারেজ রকব্যান্ড কিলার ভার্জিনেসের মূল ভোকাল এবং গিটারিস্ট ছিলেন কানাডিয়ান এ তারকা।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!