খুলনা, বাংলাদেশ | ১ আশ্বিন, ১৪২৮ | ১৬ সেপ্টেম্বর, ২০২১

Breaking News

  ডেঙ্গুতে আরও ২৩৪ জন হাসপাতালে ভর্তি ; ঢাকায় ১৮২
  ইভ্যালির প্রতিষ্ঠাতা রাসেল ও চেয়ারম্যান নাসরিন গ্রেপ্তার, ২১ অক্টোবরের মধ্যে মামলার প্রতিবেদন দেওয়ার নির্দেশ আদালতের

মামলার মাধ্যমে মুর্শিদাবাদের গ্রামের ওয়াকফ জমি-বিবাদ নিষ্পত্তি

কলকাতা প্রতিনিধি

দীর্ঘদিন জবর দখল থাকা ওয়াকফ জমি বিবাদ নিষ্পত্তি হল মুর্শিদাবাদের বেলডাঙার মিল্কি গ্রামের।

স্হানীয় সমাজসেবী তায়েদুল ইসলাম জানান, মুর্শিদাবাদ জেলার বেলডাঙ্গা ২ নম্বর ব্লকের মিল্কি গ্রামের শেখ আফসার হোসেন ওয়াকফ এস্টেট মিল্কি মসজিদ যার ই সি নম্বর ১২০৭ এর জমি সংক্রান্ত বিবাদ দীর্ঘদিনের পুরাতন এবং বর্তমান মুতয়াল্লীর মধ্যে। মামলা গড়ায় ল্যান্ড রিফর্মস এন্ড টেন্যান্সী ট্রাইব্যুনাল পর্যন্ত। গত ১৪ সেপ্টেম্বর ট্রাইব্যুনালের দুই বিচারপতি ডক্টর সৌম্য সরকার এবং দিবাকার মুখার্জি রায় দিয়েছেন মামলার সাথে সংশ্লিষ্ট সমস্ত জমি ৩৬ বিঘা শেখ আফসার হোসেন ওয়াকফ স্টেট মিল্কি মসজিদ এর পক্ষে সম্পাদক এই মর্মে রেকর্ড করে দিতে হবে। মামলা চলছিল কলকাতায় এলআরটিটির সর্বোচ্চ আদালতের তৃতীয় বেঞ্চে। মামলার নম্বর ১৬, ২২/২০২০।

বাদিপক্ষে ছিলেন বর্তমান কমিটির সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন মল্লিক এবং বিবাদী পক্ষের ছিলেন পুরাতন কমিটির পক্ষে বাগবুল মঞ্জু, কবির মঞ্জু ও ইকবাল মঞ্জু। বিবাদ ছিল আফসার হোসেন মিল্কি মসজিদ এর পুরাতন কমিটি বিভিন্ন মৌজার বিভিন্ন খতিয়ান ও দাগের ৩৬ বিঘা জমি নিজেদের নামে করে নেয় এবং অন্যদের কাছে বিক্রি করে দেয়। মোট জমি ৪০ বিঘা। ৪ বিঘা মসজিদের নামে আছে এবং ব্যবহার হচ্ছে। ফলে বর্তমান কমিটি যখন সেই ৩৬ বিঘা সম্পত্তি আফসার হোসেন মিল্কি মসজিদ এর নামে রেকর্ড করাতে যান তখন সমস্যা হয়।

প্রথমে ওয়াকফ বোর্ড মুর্শিদাবাদ জেলার ডিএলআর ও কে সেখ আফসার হোসেন ওয়াকফ এস্টেট মিল্কি মসজিদ এর নামে রেকর্ড করে দেওয়ার নির্দেশ দিলেও ডিএলআরও তা করেননি। নানা রকম টালবাহানা করেন। তাঁর বিরুদ্ধে জেলাবাসীর দুর্নীতির বহু অভিযোগ আছে। অনেক ঘোরাঘুরির পরে শেষ পর্যন্ত বর্তমান কমিটি এলআরটিটি তে যান এবং সেখানে আদালত পাকা ওয়াকফ স্টেট এর পক্ষে রায় দেয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692