খুলনা, বাংলাদেশ | ১৩ ফাল্গুন, ১৪৩০ | ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

Breaking News

  তিন দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের বিমানবাহিনী প্রধান
  ভারতের জনপ্রিয় গজল শিল্পী পঙ্কজ উদাস মারা গেছেন

মাদারীপুরে হত্যা মামলায় ২৩ জনের মৃত্যুদণ্ড

গেজেট ডেস্ক

মাদারীপুরে ২০১২ সালে পূর্ব শত্রুতার জেরে রাজীব সরদার নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার ঘটনায় ২৩ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এ মামলার অপর ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। তথ্য প্রমাণ না থাকায় চার আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুন ফেরদৌস রায় ঘোষণা করেন। মাদারীপুর কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিদ্দিকুর রহমান সিং এতথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, ২০১২ সালের ১ সেপ্টেম্বর সকালে মামা আলী হাওলাদারের নার্সারিতে কাজ শেষে বাড়ি ফিরছিলেন রাজিব সরদার। পৌর শহরের হরিকুমারিয়া এলাকায় আসলে পূর্ব শত্রুতার জেরে অভিযুক্তরা রাজীব সরদারকে দেশি অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর যখম করে। পরে গুরুতর অবস্থায় উদ্ধার করে রাজীব সরদারকে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ও পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। কিন্তু ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

ঘটনার তিনদিন পর নিহতের মামা আলী হাওলাদার বাদী হয়ে জামাল হাওলাদার, রহিম হাওলাদার, আছাদ হাওলাদারসহ ৪৭ জনকে আসামি করে মাদারীপুর সদর থানায় হত্যা মামলা করেন। পরবর্তীতে সদর থানার তৎকালীন পুলিশের উপ-পরিদর্শক রাজিব হোসেন তদন্তের পর ২০১২ সালের ৩১ ডিসেম্বর ৩৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ জমা দেন। আদালত মামলার তদন্ত কর্মকর্তাসহ ৯ জনের স্বাক্ষ্য গ্রহণ করেন। পরে বিচারিক আদালতে যুক্তিতর্ক শেষে উপযুক্ত স্বাক্ষী প্রমাণের ওপর ভিত্তি করে মঙ্গলবার আসামিদের বিরুদ্ধে রায় ঘোষণা করেন বিচারক।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!