খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪২৯ | ২৯ সেপ্টেম্বর, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৬ জন ও আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৮৬১ জন

মাইক্রোসফট বাংলাদেশে নিয়ে এলো ‘স্টার্টআপস ফাউন্ডার্স হাব’

আইটি ডেস্ক

এশিয়া অঞ্চলের সম্ভাবনাময় স্টার্টআপগুলোর জন্য মাইক্রোসফট বাংলাদেশে নিয়ে এলো ‘স্টার্টআপস ফাউন্ডার্স হাব’। এই হাবের মাধ্যমে উদ্যোক্তাদের প্রায় ৩ লাখ মার্কিন ডলারের অর্থ সহায়তা প্রদান করা হবে। স্টার্টআপগুলো মাইক্রোসফট আযুর, মাইক্রোসফট ৩৬৫, গিটহাব এন্টারপ্রাইজ, ভিজ্যুয়াল স্টুডিও এন্টারপ্রাইজসহ বিভিন্ন টুলস ব্যবহার করতে পারবে।

ইন্ডাস্ট্রির লিডারদের সাথে যোগাযোগ স্থাপনে সাহায্য করার পাশাপাশি, স্টার্টআপের বিকাশ এবং গ্রাহকদের কাছে পৌঁছানোর জন্য মাইক্রোসফট লার্ন এবং অন্যান্য আরও স্টার্টআপ প্রোগ্রাম ব্যবহার করার সুযোগ দিবে স্টার্টআপস ফাউন্ডার্স হাব।

মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মো. ইউসুপ ফারুক জানান, উদ্যোক্তাদের চাহিদা পূরণ এবং তাদের জন্য সুযোগ সৃষ্টি করার জন্য ডিজাইন করা হয়েছে মাইক্রোসফট ফর স্টার্টআপস ফাউন্ডারস হাব। এটি বাংলাদেশি স্টার্টআপ ইকোসিস্টেমের জন্য অত্যন্ত সময়োপযোগী একটি উদ্যোগ।

তিনি আরো জানান, উপযোগী পরিবেশ, দ্রুত ডিজিটালাইজেশন ও নতুন প্রযুক্তি গ্রহণ করার প্রবণতা থাকার কারণে দেশি স্টার্টআপগুলো সমাজের সকল স্তরে পরিবর্তন নিয়ে আসার সম্ভাবনা রাখে। স্থানীয় স্টার্টআপগুলোর সাথে একসাথে কাজ করার মাধ্যমে উদ্ভাবন চালিয়ে যেতে এবং সেগুলো আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে সাহায্য করার জন্য মাইক্রোসফট সবসময় প্রস্তুত।

খুলনা গেজেট / আ হ আ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692