খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

ভেড়ামারায় আ’লীগ নেতা হত্যায় জাসদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সহ আসা‌মি ২০

নিজস্ব প্রতিবেদক

কুষ্টিয়ার ভেড়ামারায় আওয়ামী লীগের নেতা সিদ্দিকুর রহমানকে গুলি করে হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে। এতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আবদুল আলীম স্বপনসহ ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করা হয়েছে।

গতকাল শনিবার রাত ১১টা ১৫ মিনিটে ভেড়ামারা থানায় সিদ্দিকুরের চাচাতো ভাই এনামুল হকের দেওয়া এজাহারটি মামলা হিসেবে লিপিবদ্ধ করা হয়। আজ রোববার সকাল পৌনে ১০টায় ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেন।

গতকাল শুক্রবার সকাল সাড়ে আটটায় চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমানকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তাঁর আপন তিন ভাই ও এক ভাতিজা গুলিবিদ্ধ হন।

 

মজিবর রহমান বলেন, ২০ জনের নামসহ অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে মামলা হয়েছে। তবে কোনো গ্রেপ্তার নেই, অভিযান চলছে। আসামিরা পালিয়ে গেছেন। এ জন্য একটু সময় লাগছে বলে দাবি করেন তিনি।

এজাহারের বরাত দিয়ে মজিবর রহমান বলেন, মামলার প্রধান আসামি হলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আবদুল আলীম। ২ নম্বর আসামি তাঁরই ছোট ভাই চাঁদগ্রাম ইউনিয়ন জাসদের সভাপতি ও চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হাফিজ তপন।

মজিবর রহমান আরও বলেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের ধরতে পুলিশের একাধিক দল কাজ করছে। এ ছাড়া প্রযুক্তিরও সহায়তা নেওয়া হচ্ছে। আশা করা যাচ্ছে শিগগিরই কয়েকজনকে ধরা সম্ভব হবে।

এর আগে গতকাল বেলা সাড়ে তিনটার দিকে থানায় এজাহার জমা দিয়েছেন চাঁদগ্রাম ইউপির ৩ নম্বর ওয়ার্ডের সদস্য এনামুল হক মণ্ডল। তিনি বলেন, ‘আমার ভাইকে জাসদের সন্ত্রাসীরা নির্মমভাবে গুলি করে হত্যা করেছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। স্বপন, তপনসহ সব আসামিকে দ্রুত গ্রেপ্তার করতে হবে। একই সঙ্গে সন্ত্রাসীরা অস্ত্র-গুলি কোথায় পেল, সেটা খুঁজে বের করতে হবে।’

এদিকে দলীয় নেতা-কর্মীদের আসামি করার তীব্র প্রতিবাদ জানিয়েছে জাসদ। ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি আনসার আলী বলেন, ‘একটা বংশগত দ্বন্দ্বকে রাজনৈতিক রূপ দেওয়া হচ্ছে। রাজনীতি জড়িয়ে নোংরামি করা হচ্ছে। এটা রাজনৈতিকভাবেই মোকাবিলা করব। বিকেলে (রোববার) ভেড়ামারা শহরে প্রতিবাদ সভা সমাবেশ করা হবে।’

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!