খুলনা, বাংলাদেশ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৬ মে, ২০২৪

Breaking News

  ঘূর্ণিঝড়ের রূপ নিয়েছে ‘রেমাল’, মোংলা-পায়রা সমুদ্রবন্দরে ৭ এবং চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
  উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

ভিডিও কল করা যাবে টুইটারে

আইটি ডেস্ক

ভিডিও কলিং ফিচার যুক্ত হচ্ছে টুইটারে। সংবাদমাধ্যম এনগেজেটের সূত্রে জানা যায়, এটি প্রতিষ্ঠানটির বর্তমান সিইও লিন্ডা ইয়াক্কারিনো এবং মালিক ইলন মাস্কের যৌথ পরিকল্পনার অংশ। এটিকে তারা সবকিছুর প্ল্যাটফরম হিসেবে গড়ে তুলতে চান।

সিএনবিসিতে দেওয়া এক সাক্ষাৎকারে লিন্ডা বলেন, খুব শিগগিরই আপনারা কোনো ফোন নম্বর শেয়ার না করে ভিডিও চ্যাটে অংশ নিতে পারবেন এই প্ল্যাটফরম থেকে। লিন্ডা এবং মাস্কের অন্যান্য পরিকল্পনার মধ্যে থাকছে দীর্ঘমেয়াদি ভিডিও, পেমেন্ট ও ক্রিয়েটর সাবস্ক্রিপশন।

এনগেজেট আরও জানায়, নতুন এই ফিচার ব্যবহারকারীদের জরুরি চাহিদা কতটা মেটাতে পারবে তা নিশ্চিত নয়। বাজারে ভিডিও চ্যাটের অনেক ভালো ভালো প্ল্যাটফরম রয়েছে যেমন জুম, মাইক্রোসফট টিমস, গুগল মিট, অ্যাপল ফেসটাইমসহ অনেক কিছু। তবে মাস্ক এবং লিন্ডা মিলে প্রতিষ্ঠানটিকে পুনরায় গড়ে তোলার চেষ্টা করছেন। লিন্ডা বলেন, টুইটার রিব্র্যান্ড করার মূলে যা রয়েছে তা হলো আমাদের মনকে উন্মুক্ত করতে হবে যেখানে ফ্রি এক্সপ্রেশনের সহায়তায় গ্লোবাল টাউন স্কয়ারের অগ্রগতি হচ্ছে এবং জনগণ রিয়েল টাইমে সেখানে অংশ নিচ্ছে।

সম্প্রতি টুইটারের অন্যান্য অগ্রগতির মধ্যে রয়েছে দীর্ঘমেয়াদি ভিডিও। এই ফিচারে প্রায় দুই ঘণ্টা পর্যন্ত ভিডিও আপলোড করা যায়। এ ছাড়া টুইটারের কনটেন্ট ক্রিয়েটররা অর্থ পাওয়া শুরু করেছেন। সম্প্রতি একজন ২৪ হাজার ডলার পেয়েছেন বলে দাবিও করেন। এ ছাড়া এটাকে একটি পেমেন্ট প্ল্যাটফরম হিসেবেও সবার সামনে তুলে ধরা হবে বলে জানান লিন্ডা।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!