খুলনা, বাংলাদেশ | ১০ মাঘ, ১৪২৭ | ২৪ জানুয়ারি, ২০২১

Breaking News

  পরীক্ষা ছাড়াই অটোপাস বিষয়ে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিল-২০২১ জাতীয় সংসদে পাস; দ্রুতই গেজেট প্রকাশের পর ফলাফল দেওয়া হবে : শিক্ষামন্ত্রী
  মুন্সীগঞ্জে কাভার্ড ভ্যানের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

ভারত ও সিঙ্গাপুর থেকে আরও আড়াই লাখ টন চাল আমদানির অনুমতি

গেজেট ডেস্ক

আরও আড়াই লাখ টন চাল আমদানির অনুমতি দিয়েছে সরকার। ভারত ও সিঙ্গাপুর থেকে এই চাল আমদানি করবে খাদ্য অধিদপ্তর। চালের বাজার নিয়ন্ত্রণে রাখতেই সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার (০৬ জানুয়ারি) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। এ ছাড়া বিসিআইসির মাধ্যমে মধ্যপ্রাচ্য থেকে ৫০ হাজার টন ইউরিয়া সার আমদানির প্রস্তাবও অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠকে সিঙ্গাপুর থেকে অনলাইনে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল।

বৈঠক শেষে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ মোস্তফা কামাল।

অতিরিক্ত সচিব আবু সালেহ মোস্তফা কামাল বলেন, আন্তর্জাতিক কোটেশনের মাধ্যমে খাদ্য অধিদপ্তর ১৭১ কোটি ৯৭ লাখ ৪৪ হাজার টাকা ব্যয়ে ভারতের ইটিসি এগ্রো প্রসেসিং থেকে ৫০ হাজার টন নন-বাসমতি সেদ্ধ চাল কিনবে। আর ১৭৩ কোটি ১১ লাখ ৭ হাজার ২০০ টাকা ব্যয়ে সমপরিমাণ চাল কেনা হবে সিঙ্গাপুরের এগ্রোকপ ইন্টারন্যাশনাল থেকে। এ ছাড়া প্রায় ৫২২ কোটি টাকা ব্যয়ে এক লাখ টন সেদ্ধ চাল ও ৫০ হাজার টন আতপ চাল আমদানি করা হবে ভারতের ন্যাশনাল এগ্রিকালচার কো-অপারেটিভ মার্কেটিং ফেডারেশন অব ইন্ডিয়া-এনএএফইডি থেকে জিটুজি ভিত্তিতে।

উল্লেখ্য, এর আগে তিন দফায় ভারত থেকে দেড় লাখ টন চাল আমদানির অনুমোদন দেয় সরকার। এ নিয়ে মোট চার লাখ টন চাল আমদানির অনুমোদন দেয়া হল।

খুলনা গেজেট /এমএম




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692