খুলনা, বাংলাদেশ | ১১ আষাঢ়, ১৪২৮ | ২৫ জুন, ২০২১

Breaking News

  ২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ
  পাবনায় প্রতিবন্ধী ভিক্ষুককে ছুরিকাঘাতে হত্যা, এক নারীকে আটক
  এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু ২৭ জুন
  সারাদেশে ২৫ হাজার ব্যাংকার করোনা আক্রান্ত, মারা গেছেন ১৩৩ জন
  সারাদেশে শাটডাউনের প্রস্তুতি আছে সরকারের : জনপ্রশাসন প্রতিমন্ত্রী, আগের চেয়ে কঠোর হচ্ছে বিধি-নিষেধ

ভারতে ফের রেকর্ড : একদিনে আক্রান্ত ৪ লক্ষা‌ধিক, মৃত্যু প্রায় ৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক

দেশের দৈনিক করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শুক্রবারও ৪ লাখ ছাড়াল। এই নিয়ে তৃতীয় বার দেশে দৈনিক আক্রান্ত ৪ লাখের গণ্ডি পার করল। গত ২৪ ঘণ্টায় দেশে ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জন সংক্রমিত হয়েছেন। যা একদিনে আক্রান্তের নিরিখে সবথেকে বেশি। গোটা অতিমারি পর্বে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ২ কোটি ১৪ লাখ ৯১ হাজার ৫৯৮ জন।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ দেশে দৈনিক মৃত্যুকেও পৌঁছে দিয়েছে ৪ হাজারের দোরগোড়ায়। বৃহস্পতিবার দেশে মৃত্যু হয়েছিল ৩ হাজার ৯৮০ জনের। শুক্রবার তা ৩ হাজার ৯১৫। করোনা আক্রান্ত হয়ে দেশে মোট প্রাণ গিয়েছে ২ লাখ ৩৪ হাজার ৮৩ জনের। মোট মৃত্যুর সংখ্যায় মেক্সিকোকে পিছনে ফেলে এই মুহূর্তে বিশ্বের তৃতীয় স্থানে রয়েছে ভারত।

করোনা অতিমারি পরিস্থিতিতে বিশ্বে সব থেকে খারাপ অবস্থা এখন ভারতের। রোজ সে সংখ্যক মানুষ সংক্রমিত হচ্ছেন এবং যে সংখ্যক রোগীর মৃত্যু হচ্ছে ভারতে, তা গোটা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। এমনকি এই সংখ্যায় আক্রান্ত এবং মৃত্যু কোভিডের কারণে বিশ্বের কোনও দেশেই হয়নি। বিপুল আক্রান্তের জেরে সক্রিয় রোগীর সংখ্যা রোজ বাড়ছে দেশে। যা স্বাস্থ্যব্যবস্থাকে নতুন চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছে। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৩৬ লাখ ৪৫ হাজার ১৬৪ জন।

এই পরিস্থিতিতেই দেশে চলছে করোনার টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় ২৪ লাখ ৫৯ হাজার ৭১৯ জন টিকা পেয়েছেন ভারতে। এ নিয়ে মোট ১৬ কোটি ৪৯ লাখের বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে ভারতে। তবে টিকাকরণের গতি যে যথেষ্টই কম তা মেনে নিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692