খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ভারতের ইউটিউবার ‘হিন্দুস্তানি ভাউ’ গ্রেপ্তার

বিনোদন ডেস্ক

ভিডিওতে পাকিস্তানবিরোধী স্লোগান দিয়ে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন ভারতীয় ইউটিউবার ‘হিন্দুস্তানি ভাউ’। অবশ্য তার আসল নাম বিকাশ ফাটক। এখন তিনি তথাকথিত ‘সোশ্যাল ইনফ্লুয়েন্সার’। তবে ছাত্র আন্দোলন প্রভাবিত করার মাধ্যমে দাঙ্গা-সহিংসতায় উসকানি দেওয়ার অভিযোগে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

আজ মঙ্গলবার (০১ ফেব্র“য়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস ও ইন্ডিয়ান এক্সপ্রেস। এই ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ, মন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখানোর জন্য তিনি দশম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রদের উসকানি দিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, দশম ও দ্বাদশ শ্রেণির অফলাইন পরীক্ষা বন্ধের দাবিতে সোমবার মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড়ের বাড়ির সামনে বিক্ষোভে অংশ নেয় হাজার হাজার শিক্ষার্থী। তাদের দাবি, করোনা মহামারির মধ্যে তারা অনলাইনে পড়াশোনা করেছে, তাই পরীক্ষাও অনলাইনেই দেবে। আর তাই অফলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত বাতিল করতে হবে সরকারকে।

বিক্ষোভ দমাতে শেষ পর্যন্ত লাঠিচার্জ পর্যন্ত করতে হয় মহারাষ্ট্র সরকারকে। পুলিশের অভিযোগ, বিক্ষোভে অংশ নিতে শিক্ষার্থীদের উসকানি দিয়েছেন ওই ইউটিউবার। আর তাই অনলাইনে ‘হিন্দুস্তানি ভাউ’ নামে জনপ্রিয় বিকাশ ফাটককে মুম্বাইয়ের ধারাভি থেকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারী ছাত্র-ছাত্রীদের যাতে বাধা না দেওয়া হয় সে জন্য থানায় গিয়ে পুলিশকে অনুরোধও করেছিলেন বিকাশ। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। যার মধ্যে দাঙ্গা ও সহিংসতায় উসকানি এবং সরকারি সম্পত্তি নষ্টের মতো অভিযোগও রয়েছে।

এই ঘটনায় আরও দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের নাম ইকরার খান ও বখর খান।

মুম্বাইয়ের ডেপুটি কমিশনার অব পুলিশ প্রণয় অশোক জানিয়েছেন, ইনস্টাগ্রাম একটি ভিডিও পোস্ট করে শিক্ষার্থীদের বিক্ষোভ দেখানোর জন্য উসকানি দিয়েছিলেন বিকাশ। তার বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

অবশ্য এটিই প্রথম নয়। এর আগেও একাধিকবার বিতর্কে জড়িয়েছেন হিন্দুস্তানি ভাউ। আর তাই আগেও গ্রেপ্তার হতে হয়েছে বিকাশকে। বছর দেড়েক আগে সাম্প্রদায়িক উসকানিমূলক ভিডিও পোস্ট করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি।

এমনিতেও সব ভিডিওতেই অতি কদর্য ভাষায় কথা বলতে শোনা যায় হিন্দুস্তানি ভাউকে। এর আগে ইউটিউব এবং টুইটারে তার অ্যাকাউন্ট ব্লকও করা হয়েছে। কিন্তু কোথায় কী! সেসব সমালোচনা বিতর্কে তো কর্ণপাত করা দূরের কথা। বরং স্বমহিমায় একের পর এক পোস্টে বিষোদগার করে চলেছেন তিনি।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!