খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ভোলায় অস্ত্রসহ ইউপি চেয়ারম্যান আ ক ম নাসিরুদ্দিন নান্নু ও তার ছেলে আটক
  খুলনা জেলা বিএনপির আহ্ববায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

ভবিষ্যতে কোন প্রশাসন থাকবে, সময়ই বলে দেবে : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন নির্বাচনে পরাজিত হয়েছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এখনো পরাজয় স্বীকার না করে তিনি নির্বাচনে কারচুপি হয়েছে বলেও অভিযোগ করেছেন। নির্বাচনের হারার পর এবার প্রথমবারের মতো জনসম্মুখে এলেন ট্রাম্প। এ সময় হোয়াইট হাউসে কোন প্রশাসন থাকবে অর্থাৎ নতুন নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউসে প্রবেশ তথা ক্ষমতা গ্রহণ করতে পারবেন কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, শুক্রবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেন ট্রাম্প। সেখানে তিনি এমন সংশয় প্রকাশ করেন। এ সময় ডোনাল্ড ট্রাম্প জানান, করোনা নিয়ন্ত্রণে ‘কোনো পরিস্থিতিতেই’ তার প্রশাসন নতুন করে লকডাউন ঘোষণা করবে না।

নির্বাচনের ফলের ব্যাপারে তিনি বলেন, ‘ভবিষ্যতে যাই ঘটুক না কেন, কে জানে কোন প্রশাসন থাকবে। আমি মনে করি সময়ই তা বলে দেবে।’ এ সময় কোনো সাংবাদিককে প্রশ্ন করার সুযোগ দেননি তিনি।

ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে হারার পর একের পর এক টুইট করে যাচ্ছিলেন। নির্বাচনের দিন টুইট করে নিজেকে বিজয়ী ঘোষণা করেছিলেন তিনি। টুইটারে সরব থাকলেও গত ৫ নভেম্বর থেকে জনসম্মুখে কথা বলেননি ট্রাম্প। গতকাল শুক্রবার রোজ গার্ডেনে সংবাদ সম্মেলনে আসেন তিনি। তবে এ সংবাদ সম্মেলনেও সরাসরি নির্বাচনে পরাজয় স্বীকার করেননি ট্রাম্প।

এরই মধ্যে মার্কিন নির্বাচনের সবকটি অঙ্গরাজ্যের ফল পাওয়া গেছে। ফল আটকে থাকা দুই অঙ্গরাজ্যের মধ্যে একটিতে ট্রাম্প জিতেছেন, অপরটিতে জিতেছেন বাইডেন। এর মধ্যে জর্জিয়ায় জিতেছেন বাইডেন, এতে তিনি আরও ১৬ ইলেক্টোরাল ভোট ঝুলিতে পুরেছেন। এ জয়ের ফলে তিনি এখন মোট ৩০৬টি ইলেক্টোরাল ভোট লাভ করেছেন। আর নর্থ ক্যারোলাইনা জিতে আরও ১৫টি ইলেক্টোরাল নিশ্চিত করেছেন ডোনাল্ড ট্রাম্প। এ ১৫টি মিলিয়ে তার ইলেক্টোরাল ভোটের সংখ্যা দাঁড়িয়েছে ২৩২টিতে।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!