খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ১৯ মে, ২০২২

Breaking News

  ২২ মে পর্যন্ত বাড়ানো হলো সরকারি-বেসরকারি হজযাত্রী নিবন্ধনের সময়
  সংসদের বাজেট অধিবেশন বসছে ৫ জুন
ডিসির মাধ্যমে মন্ত্রণালয়ে স্মারকলিপি

বেতন স্কেল স্থগিতাদেশ প্রত্যাহার ও বকেয়ার দাবি ভূমি কর্মকর্তাদের

নিজস্ব প্রতিবেদক, যশোর

ভূমি সহকারী কর্মকর্তা ও ভূমি উপসহকারী কর্মকর্তাদের উন্নিত বেতন স্কেলের স্থগিতাদেশ প্রত্যাহার ও বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে যশোর জেলার প্রশাসকের মাধ্যমে ভূমি মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েছেন সংশ্লিষ্ট অফিসাররা। বাংলাদেশ ভূমি অফিসার কল্যাণ সমিতির ব্যানারে যশোর জেলা শাখার নেতৃবৃন্দ ৬ জানুয়ারি সকালে এ স্বারকলিপি দিয়েছেন।

স্বারকলিপিতে বলা হয়েছে, ভূমি সহকারী কর্মকর্তা ও ভূমি উপসহকারী কর্মকর্তাদের বেতন স্কেল উন্নিতকরণসহ নিয়োগবিধি প্রশাসনিক সকল কমিটির সিদ্ধান্তের আলোকে প্রধানমন্ত্রী অনুমোদন করেন। সেই প্রেক্ষিতে ২০১৩ সালের ৩০ মে অর্থ মন্ত্রণালয় থেকে অফিস স্মারকও জারি হয়। ওই স্মারকের আলোকে ভূমি মন্ত্রণালয় ওই বছরে ২২ জুলাই মাঠ পর্যায়ে বেতন নিধারণ ও উত্তোলনে মাধ্যমে তা বাস্তবায়িত হয়। কিন্তু ৩ দিন পর ওই বছরের ২৫ জুলাই আবার তা স্থগিত করা হয়। প্রধানমন্ত্রীর অনুমোদিত অর্থ মন্ত্রণালয়ে স্মারকের শর্তানুযায়ী নব নিয়োগ ও পদোন্নতি বন্ধ থাকায় মাঠ পর্যায়ে ব্যাপক শূন্যতা সৃষ্টি হয়েছে। যে কারণে বেতন স্কেল প্রত্যাহার, বকেয়া বেতন ভাতার দাবি জানিয়ে যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের মাধ্যমে বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের সচিব বরাবরে স্মারকলিপি দিয়েছেন যশোরের ভূমি কর্মকর্তারা। তারা নতুন জনবল নিয়োগ ও পদোন্নতি কাযক্রম চালুর দাবি জানিয়েছেন। এ সংক্রান্তে ২০২১ সালের ১৭ আগস্ট নিয়োগ বিধিমালার গেজেট প্রকাশিত হয়। এ ব্যাপারে ভূমি মন্ত্রণালয় থেকে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণকে নির্দেশনা দেয়া হয়।

কিন্ত এ ব্যাপারে ২০১৩ সাল থেকে অসংখ্যবার আশ্বাস প্রদান করা হলেও কার্যকর হচ্ছে না। যে কারণে দীর্ঘ ৮ বছর পদোন্নতি নেই ওই দ্ইু ক্যাটাগরির অফিসারদের। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ভূমি অফিসার কল্যাণ সমিতি যশোর জেলা শাখার সভাপতি কামিনুল ইসলাম, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলামসহ নেতৃবৃন্দ।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692