খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  নাটোরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
  রাজনীতি থেকে সরাতেই বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না : ফখরুল
  বিদ্যমান আইনে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর সুযোগ নেই, হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে : আইনমন্ত্রী

বৃক্ষনিধনের প্রতিবাদে ইবি গ্রীন ভয়েসের মানববন্ধন

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হল নির্মাণের নামে বৃক্ষনিধনের প্রতিবাদে মানববন্ধন করেছে ‘গ্রীন ভয়েস’ বিশ্ববিদ্যালয় শাখা। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এ কর্মসূচী পালন করে সংগঠনটি।

এ সময় তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৫ দফা দাবি পেশ করে। দাবিগুলো হলো, বৃক্ষনিধন বন্ধ করা, সুপরিকল্পিত বনায়ন ও পরিচর্যা, বৃক্ষনিধন এড়াতে জমি অধিগ্রহণ করে ভবন নির্মাণ, বনায়ন রক্ষার্থে সুনির্দিষ্ট রোডম্যাপ প্রণয়ন ও প্রাকৃতিক ভারসাম্যপূর্ণ ক্যাম্পাস বাস্তবায়ন করা।

মানববন্ধনে সংগঠনটির ইবি শাখার যুগ্ম-আহবায়ক মোখলেছুর রহমান সুইটের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাখা আহবায়ক বিপ্লব তির্কী প্রিন্স, মেহেদী রাফি,নাহারুল আলম, হাবিবুল্লাহ, স্বপন ও প্রদীপ কুমার বর্মণ।

এসময় বক্তারা বলেন, হলের নির্মাণকাজ শুরুর জন্য গাছ কাটার সময় এর দ্বিগুণ বৃক্ষরোপণ করার আশ্বাস দিয়েছিলো প্রশাসন। কিন্তু বিপুল পরিমাণে শত গাছ কাটা হলেও সেই তুলনায় বৃক্ষরোপণ করা হচ্ছে না। অল্প পরিমাণে যে গাছগুলো লাগানো হয়েছে তার পরিচর্যা করা হচ্ছে না। আমরা উন্নয়নের বিরোধী না, কিন্তু উন্নয়নের নামে বৃক্ষ নিধনের তীব্র নিন্দা জানাচ্ছি। যতগুলো গাছ কাটা হয়েছে সেই তুলনায় বৃক্ষ রোপণের দাবি জানাচ্ছি, অন্যথায় আমরা আরো কঠোর আন্দোলনে যাব।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!