খুলনা, বাংলাদেশ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৬ মে, ২০২৪

Breaking News

  ঘূর্ণিঝড়ের রূপ নিয়েছে ‘রেমাল’, মোংলা-পায়রা সমুদ্রবন্দরে ৭ এবং চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
  উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

বিশ্বে করোনায় আরও ৩৮৬ মৃত্যু, শনাক্ত ৭০ হাজারের বেশি

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৩৮৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৭০ হাজার ৫৯৭ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ২২ হাজার ৫০০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ২৮ লাখ ৮০ হাজার ২২১ জনে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রাশিয়া, জাপান, তাইওয়ান, পোল্যান্ড, হাঙ্গেরি, কলম্বিয়া ও ফ্রান্সের মতো দেশগুলোর অবস্থান।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৯০৬ জন এবং মারা গেছেন ১৩৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬০ লাখ ৩৭ হাজার ২২ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫২ হাজার ৫২৫ জন।

জাপানে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ৩০ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৩ লাখ ৯০ হাজার ৫১ জন শনাক্ত এবং ৭৩ হাজার ৫৯২ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ১ জন এবং মারা গেছেন ৩৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৫ লাখ ৩৭ হাজার ৮৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ৯৩৮ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৭১ জন এবং মারা গেছেন ২৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত এক কোটি দুই লাখ ৩৯ হাজার ৯০০ এবং মারা গেছেন ১৮ হাজার ৮৫২ জন।

দক্ষিণ কোরিয়ায় একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৮১ জন শনাক্ত এবং মারা গেছেন ৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৭ লাখ ২৮ হাজার ৫৭ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ১৮৭ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭৬২ জন শনাক্ত এবং মারা গেছেন ১৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯৭ লাখ ২৬ হাজার ৩০ জন এবং মারা গেছেন এক লাখ ৬৫ হাজার ৪২৫ জন।

পোল্যান্ডে একদিনে ৩ হাজার ৪৮ জন শনাক্ত এবং মারা গেছেন ২৯ জন। একই সময়ে কলম্বিয়ায় শনাক্ত ৫১৭ জন এবং মারা গেছেন ১৩ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!