খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  পাবনা সদর উপজেলার নতুন গোয়াইলবাড়ি এলাকায় পদ্মা নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু
  ব্লগার নাজিমুদ্দিন হত্যা : মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই থাকছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ওয়াডে বিশ্বকাপের ১৩তম আসর মাঠে গড়াতে বাকি মাত্র ৯দিন। বাংলাদেশ ও শ্রীলঙ্কা ব্যতিত বিশ্বকাপে অংশগ্রহণকারী বাকি দলগুলো তাদের স্কোয়াড ঘোষণা করেছে। বিশ্বকাপ পরিচালনার জন্য ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) ম্যাচ অফিসিয়ালদের নাম প্রকাশ করে। এবার আইসিসি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) উদ্বোধনী ম্যাচের অফিসিয়ালদের নামের তালিকা প্রকাশ করে আইসিসি।

আগামী ৫ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আগের আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড। এ ম্যাচের আগে আইসিসি জানিয়ে দিয়েছে ম্যাচ অফিসিয়ালদের নাম। ম্যাচে চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন বাংলাদেশের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ও নিতিন মেনন। টিভি আম্পায়ারের দায়িত্বে থাকবেন পল উইলসন। আর ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ।

প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে বিশ্বকাপে ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন শরফুদ্দৌল্লা। আইসিসি থেকে প্রথম পর্বের ৪৫ টি ম্যাচেরই আম্পায়ার, টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার ঘোষণা করা হয়েছে। তবে সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ আম্পায়ারদের নাম প্রকাশ করা হবে প্রথম পর্বের শেষে। প্রথম পর্বে পাঁচ ম্যাচে চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন শরফুদ্দৌল্লা।

শরফুদ্দৌলা আগামী ৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা ম্যাচ, ১৫ অক্টোবর দিল্লিতে ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচ, ২৫ অক্টোবর অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস ম্যাচ, ২৮ অক্টোবর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ এবং ৩ নভেম্বর নেদারল্যান্ডস-আফগানিস্তান ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি এখন পর্যন্ত ১৫৯টি আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিং করেছেন।

বিশ্বকাপের আগে গুয়াহাটিতে বাংলাদেশ-ইংল্যান্ড আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচেও আম্পায়ার থাকবেন ১৯৯৪ সালে আইসিসি ট্রফিতে বাংলাদেশের হয়ে খেলা শরফুদ্দৌলা।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!