খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

খুলনায় জাল নোট তৈরির কারখানা আবিস্কার

বিপুল পরিমাণ জাল নোট উদ্ধার, গ্রেপ্তার ২ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

খুলনায় জাল নোট তৈরির মূলহোতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ৬ এর অভিযানিক দল। এ সময়ে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জাল নোট ও তৈরির উপকরণ উদ্ধার করা হয়েছে। সোমবার নগরীর আড়ংঘাটা থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া চক্রের সদস্যরা হল, মোঃ সাইফুল জামান ও মোঃ জাহিদুল ইসলাম।

র‌্যাব ৬ এর পাঠানো প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে, সংঘবদ্ধ একটি চক্র দীর্ঘদিন ধরে অবৈধ মুনাফা লাভের আশায় জাল নোট তৈরি করে দেশের বিভিন্নস্থানে ছড়িয়ে দিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করে আর্থিকাভাবে লাভবান হচ্ছে। এমন তথ্য পেয়ে অভিযানিক দলটি ছায়া তদন্ত শুরু করে।

এরই ধারাবাহিকতায় সোমবার গোপন সংবাদের মাধ্যমে তার জানতে পারে জল টাকা তৈরির চক্রের সদস্যরা নগরীর আড়ংঘাটা থানা এলাকায় অবস্থান করছে। এমন সংবাদ পেয়ে তারা দুপুর ১ টা ২০ মিনিটের দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এ সময়ে তাদের কাছ থেকে এক হাজার টাকা মূল্যের নগদ ১০ লাখ টাকার জাল নোট উদ্ধার করে। তাদের স্বীকারোক্তি মোতাবেক ওইদিন রাত আড়াইটার দিকে ফুলতলা উপজেলার দামোদর সাহাপাড়া এলাকায় অভিযান চালায় র‌্যাব। সেখানে তাদের ভাড়া করা বাড়ি থেকে জাল নোট তৈরির কারখানা আবিস্কার করে তারা। অভিযানের সময় সেখান থেকে আরও নগদ ৪ লাখ ৮৩ হাজার জাল নোট উদ্ধারসহ ২ টি প্রিন্টার, ১ টি মেশিন, জাল নোট তৈরির ডাইস ৭ টি, ফেবিকল আঠা ২ হেয়ার ড্রায়ার ১ টি, জল ছাপ সম্বলিত কাগজ ৩০০ পিচ, কালার ফুলের সিল ২০ টি, বিভিন্ন কালারের তরল রং ২০ টি ও জাল নোট তৈরি ২ কাটুন সাদা কাগজ উদ্ধার করা হয়।

প্রেসবিজ্ঞপ্তিতে আরও জানা গেছে, তারা ২০ কোটি টাকার জাল নোট তৈরির পরিকল্পনা করেছিল। তারা তাদের প্রতিনিধিদের মাধ্যমে দেশের বিভিন্নস্থানে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল। বিশেষ করে বাণিজ্য মেলা ও কোরবানির সময় গরুর হাটকে টার্গেট করে বিপুল পরিমাণ জাল নোট তৈরির লক্ষ্য নিধারণ করেছিল তারা। উদ্ধার হওয়া জাল নোট ও গ্রেপ্তার হওয়া আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

খুলনা গেজেট/ এসজেড

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!