খুলনা, বাংলাদেশ | ৩১ শ্রাবণ, ১৪২৯ | ১৫ আগস্ট, ২০২২

Breaking News

  দেশে ডলারের বাজার স্থিতিশীল করতে বাণিজ্যিক ব্যাংকগুলোকে আন্তঃব্যাংক ডলার বেচাকেনার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক
  গুম বলে আমাদের দেশে কোনো শব্দ নেই : পররাষ্ট্রমন্ত্রী

বাসচাপায় শিক্ষার্থী আহতের ঘটনায় উত্তরায় সড়ক অবরোধ

গেজেট ডেস্ক

এনা পরিবহনের একটি বাসের চাপায় গতকাল রোববার উত্তরা মাইলস্টোন কলেজের এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে আজ বিকেল থেকে রাজধানীর উত্তরার হাউজবিল্ডিং ও আজমপুর এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন মাইলস্টোন কলেজের শিক্ষার্থীরা। এতে সড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন পরিবহনের যাত্রীরা।

সোমবার (২০ জুন) বিকেল থেকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন বলে জানিয়েছেন উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম।

তিনি জানান, রোববার (১৯ জুন) এনা পরিবহনের একটি বাসের চাপায় একাদশ শ্রেণির এক শিক্ষার্থী আহত হয়। ওই ঘটনার প্রতিবাদে আজ বিকেল থেকে হাউজবিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এতে আশপাশের এলাকায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

শিক্ষার্থীরা বেশ কয়েকটি যানবাহন আটকে রেখেছে বলেও জানান ওসি জহিরুল।

তিনি আরো জানান, গতকাল আহত হওয়া ওই শিক্ষার্থী এখন হাসপাতালে চিকিৎসাধীন।

উত্তরা পশ্চিম থানা সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে উত্তরা রাজলক্ষ্মী থেকে গাজীপুর জয়দেবপুর পর্যন্ত।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ মোহাম্মদ আক্তারুজ্জামান ইলিয়াস বলেন, শিক্ষার্থীরা প্রথমে হাউজবিল্ডিং এলাকার সড়কে নেমেছিলেন। পরে তাদের বুঝিয়ে এখান থেকে সরিয়ে দিতে সক্ষম হই। কিন্তু তারা আজমপুর গিয়ে আবার সড়কে বসে পড়ে। সেখানে আশেপাশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও যোগ দেয়।

তিনি বলেন, গতকাল মাইলস্টোনের সাদ নামে এক শিক্ষার্থী এনা পরিবহনের একটি বাসের চাপায় মারাত্মক আহত হয়। ওই বাসের চালক ও হেলপারকে গ্রেপ্তারের দাবিতে রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা।

ডিএমপির উত্তরা ট্রাফিক বিভাগের উত্তরা পূর্ব জোনের সহকারী পুলিশ কমিশনার রফিকুল ইসলাম বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা এখন আজমপুর থেকে রাজলক্ষ্মীর দিকে চলে এসেছে। আন্দোলনরত শিক্ষার্থীদের সংখ্যা এখন কিছুটা কমেছে। শিক্ষার্থীদের সঙ্গে আমরা কথা বলেছি, সন্ধ্যা হয়ে আসছে তারা রাস্তা ছেড়ে চলে যাওয়ার কথা আমাদের বলেছে। কিন্তু শিক্ষার্থীদের আন্দোলনের কারণে উত্তরা থেকে গাজীপুর পর্যন্ত যান চলাচল ব্যাহত হচ্ছে।

 

খুলনা গেজেট/ আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692