খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

বামপন্থীরা বৈষম্য ও দুর্নীতি মুক্ত দেশ গড়বে : প্রিন্স

 নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) খুলনা জেলা কমিটি’র সভায় সিপিবি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, এ পর্যন্ত যারা ক্ষমতায় ছিলেন ও আছেন তারা দেশকে দুর্নীতি আর বৈষম্যের স্বর্গ রাজ্যে পরিণত করেছে। এসব শক্তি ক্ষমতায় থাকলে, আসলে মানুষের মুক্তি আসবে না। বামপন্থী কমিউনিস্টরা ক্ষমতায় গেলে বৈষম্য ও দুর্নীতি মুক্ত দেশ গড়বে। ’৭২-এর সংবিধানের মূল ভিত্তি গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র, প্রগতিশীল জাতীয়তাবাদ বাস্তবায়ন করবে। দেশের সর্বত্র রেশনিং, ন্যায্যমূল্যের দোকান, গণবণ্টন ব্যবস্থা চালু করবে। উৎপাদক ও ক্রেতা সমবায় চালু সকল শ্রমজীবী মানুষের জাতীয় ন্যূনতম মজুরী অন্ততঃ বিশ হাজার টাকা প্রদান করবে। মানুষের স্বার্থে উন্নয়ন, সব দখলদার উচ্ছেদ ও দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, সকলের ভোটাধিকারসহ নির্ভয়ে কথা বলা, মতামত প্রদানের অধিকারসহ আইনের শাসন প্রতিষ্ঠা করবে। তিনি এজন্য জনগণের কাছে গ্রহণযোগ্য পার্টি গড়ে তুলতে পার্টি সদস্য সমর্থকদের প্রতি আহ্বান জানান।

শুক্রবার (০৬ জানুয়ারি ) বেলা ১১টায় লোয়ার যশোর রোডস্থ সিপিবি খুলনা জেলা কার্যালয়ে সিপিবি খুলনা জেলা সভাপতি কমরেড ডাঃ মনোজ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা পার্টির সাধারণ সম্পাদক কমরেড এস এ রশীদ, সিপিবি নেতা কমরেড অরুণা চৌধুরী, কমরেড শেখ আব্দুল হান্নান, কমরেড এড. রুহুল আমিন, কমরেড এইচ এম শাহাদাত, কমরেড এড. চিত্ত রঞ্জন গোলদার, কমরেড কিশোর রায়, কমরেড অশোক সরকার, কমরেড সুতপা বেদজ্ঞ, কমরেড নিতাই গাইন, কমরেড সুখেন রায়, কমরেড কিংশুক রায় প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

রুহিন হোসেন প্রিন্স, পাটকল শ্রমিকসহ বিভিন্ন কারখানার শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, এত উন্নয়নের গল্প অথচ শিল্প কারখানা গড়ে উঠেছে না। বন্ধ করে দেওয়া কারখানা লীজ দেওয়াসহ জমি লুটপাটের নানা প্রচেষ্টা চলছে। বেসরকারি কারখানায় ন্যায্য মজুরি দেয়া হচ্ছে না। তিনি বলেন, মুক্ত বাজারের নামে লুটপাটের অর্থনীতির এটা অনিবার্য পরিণতি। তিনি বলেন, বামপন্থীরা ক্ষমতায় গেলে মুক্তিযুদ্ধের ধারার সমাজতন্ত্র অভিমুখীন অর্থনীতি চালু করবে। এজন্য তিনি দেশের নীতিনিষ্ঠ বামপন্থী গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। – খবর বিজ্ঞপ্তি

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!