খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  একদিনে ডেঙ্গুতে আরও ৮ মৃত্যু, শনাক্ত ১১০৮
  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় শিশুসহ নিহত ৩
  বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি
  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর হবে সরকার : শ্রম উপদেষ্টা
  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮

বাগেরহাটে ৩১৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৮৬ কি.মি. সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাট সড়ক বিভাগের ৮৬ কিলোমিটার সড়ক উদ্বোধন করবেন প্রাধনমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১০টা ২৫ মিনিটে সারাদেশে ২ হাজার কিলোমিটার সড়ক উদ্বোধনের সাথে ভার্চুয়ালি বাগেরহাটের এই সড়কগুলোও উদ্বোধন করার কথা রয়েছে।

বাগেরহাটের সড়কগুলো হচ্ছে নওয়াপাড়া-বাগেরহাট-পিরোজপুর সড়কের ৩৯ দশমিক ৫০ কিলোমিটার, বাগেরহাট-চিতলমারী ২৪ দশমিক ৫০ কিলোমিটার, চিতলমারী-পাটগাতী(টুঙ্গিপাড়া) সড়কের ১৩ দশমিক ৮০ কিলোমিটার এবং পিঙ্গুরিয়া-তেলিগাতী-হেরমা-রামপাল-মোংলা সড়কের ৮ কিলোমিটার। এসব সড়ক নির্মানে সরকারের ব্যয় হয়েছে ৩‘শ ১৫ কোটি ৯১ লক্ষ টাকা। এর মধ্যে নওয়াপাড়া-বাগেরহাট-পিরোজপুর সড়কের জন্য ১৩৮ কোটি ৫১ লক্ষ টাকা, বাগেরহাট-চিতলমারী সড়কের জন্য ১২৮ কোটি ২১ লক্ষ টাকা এবং পিঙ্গুরিয়া-হেরমা সড়কে ব্যয় হয়েছে ৪৯ কোটি ১৮ লক্ষ টাকা।

দীর্ঘদিন পরে হলেও নতুন সড়ক নির্মান, সড়ক প্রসস্তকরণ ও সড়ক সংস্কারে খুশি স্থানীয় বাসিন্দা, গাড়ি চালক ও যাত্রীরা।

মোরেলগঞ্জ উপজেলার তেলিগাতি ইউনিয়নের ঢুলিগাতি গ্রামের সেরাজ উদ্দিন ফকির বলেন, স্বাধীনতার পর থেকে আমাদের আশাছিল তেলিগাতী থেকে হেরমা পর্যন্ত বড় পাকা (পিচ ঢালাই) রাস্তা হবে। অনেকবার অনেকের মুখে শুনেছি রাস্তা পাশ হয়েছে। কিন্তু রাস্তা আর হয়না। আমাদের ৫০ বছরের অবসান শেষ হয়েছে। এখন বাড়ির সামনেই বড় পাকা রাস্তা, ইচ্ছেমত সব জায়গায় যাওয়া যায়। খুবই ভাল লাগে।

সেরাজ উদ্দিন ফকিরের সুরে সুর মিলিয়ে রহিমা বেগম নামের এক নারী বলেন, এই তো দুই বছর আগেও বছরের অন্তত ৬ মাস অন্তত দুই-তিন কিলোমিটার কাঁদা মাড়িয়ে অথবা নৌকা করে যেয়ে তারপর বড় রাস্তায় উঠতে হত। এখন বাড়ির সামনেই ভ্যান, অটো, মোটরসাইকেল, প্রাইভেটকার, পন্য পরিবহনের জন্য ট্রাক সবকিছু পাওয়া যায়। শুনেছি বাসও চালু হবে। তখন আরও ভাল হবে।

বাগেরহাট-খুলনা মহাসড়কের যাত্রীবাহী বাস চালক আকিব মোল্লা রাসেল বলেন, একটা সময় ছিল নওয়াপাড়া থেকে বাগেরহাট পর্যন্ত খুব ভাঙ্গা ছিল। গাড়ি চালাতে অতিরিক্ত কষ্ট হত, আবার বাসের চাকাসহ অন্যান্য পার্সও দ্রুত নষ্ট হয়ে যেত। রাস্তা সংস্কার করার পর এখন গাড়ি চালিয়ে যেমন ভাল লাগে, তেমনি গাড়ির তেলও সাশ্রয় হয়।

বাগেরহাট বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি বলেন, বাগেরহাটের গুরুত্বপূর্ণ সড়কগুলো সংস্কার ও নতুন করে নির্মান করায় সবার সুবিধা হয়েছে। তবে মহাসড়কে বাকগুলো সোজা করতে পারলে আরও সুবিধা হত বলে মন্তব্য করেন মালিক সমিতির এই নেতা।

সড়ক বিভাগ, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন বলেন, বাগেরহাটের অনেক সড়কের কাজ হয়েছে। এর মধ্যে প্রায় ৮৬ কিলোমিটার সড়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। এসব সড়ক নির্মানের ফলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি এসব এলাকার অর্থনৈতিক কর্মকান্ডও বৃদ্ধি পাবে বলে জানান এই কর্মকর্তা।

বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন বলেন, আমার নির্বাচনী এলাকার পিঙ্গুরিয়া-হেরমা সড়কটি এলাকার মানুষের স্বপ্নের সড়ক ছিল। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে এই সড়কের নির্মান কাজ দ্রুত সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট দপ্তরের সাথে যোগাযোগ রক্ষা করেছি। এই সড়ক নির্মান হওয়ায় এলাকার মানুষ অনেক খুশি হয়েছে। সর্বোপরি যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে এই এলাকার মানুষের জীবনযাত্রার মানের উন্নতি হবে। এই সড়কসহ বাগেরহাটের বিভিন্ন উন্নয়ন কাজের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান এই সংসদ সদস্য।

খুলনা গেজেট/ বিএমএস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!