খুলনা, বাংলাদেশ | ৯ বৈশাখ, ১৪৩১ | ২২ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাস-মোটরসাইকেল সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত
  খুলনায় ৪০.৫ ডিগ্রি তাপমাত্রা, যশোর ও চুয়াডাঙ্গায় ৪০.৬
  ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে রবিবার (২৬ মার্চ) সকালে সকল সরকারি-বেসরকারি, স্বায়ত্বশাসিত ও ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। দশানীস্থ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে রাষ্ট্রের পক্ষে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

পরে একে একে জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার কেএম আরিফুল হক, জেলা আওয়ামী লীগ, বাগেরহাট প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানাতে সর্বস্থরের মানুষ ভীড় জমায় ভোর থেকে।

পুস্পস্তবক অর্পণ শেষে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান ও পুলিশ সুপার কেএম আরিফুল হক। পরে ফায়ার সার্ভিস, জেলা পুলিশ, বিএনসিসি, সরকারি পিসি কলেজ, খানজাহান আলী ডিগ্রি কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে কুচকাওয়াজ ও অতিথিদের অভিবাদন জানানো হয়। অভিবাদন শেষে পায়রা ও বেলুন ওড়ানো হয়। সব শেষে কুচকাওয়াজে অংশগ্রহণকারীদের পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে স্বাধীনতা দিবসের কর্মসূচি শেষ করা হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে বিকেলে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা, নারীদের অংশগ্রহণের মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা, হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করার কথা রয়েছে। এছাড়া জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহিদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হবে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!