খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জুলাই, ২০২২

Breaking News

  কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত শপথ নিয়েছেন
  পিকে হালদারকে আরও ১৫ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন কলকাতার স্পেশাল সিবিআই কোর্ট-৩

বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ সম্মান জানাল ভারতের কবি লিটন রাকিবকে

গে‌জেট ডেস্ক

ইতিহাসের সুশিক্ষায় পথচলা নবপ্রজন্ম একদিন উপহার দেবে সমৃদ্ধ সমাজ ও দেশ এই বাণীকে সঙ্গে নিয়ে বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ ( বিএইচআরপি) এর জাতীয় সেমিনার গত শুক্রবার বিকেলে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের অডিটোরিয়ামে বিএইচআরপির সভাপতি মাতৃভাষা গবেষক ডা. মুক্তাদীরের সভাপতিত্বে ও বিএইচআরপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সোহেল মো.ফখরুদ-দীনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

দেশবরেণ্য বুদ্ধিজীবী, প্রখ্যাত চিত্রশিল্পী, ভাস্কর, বীরমুক্তিযোদ্ধা চিত্ত হালদার ও ভারত পশ্চিমবঙ্গের কলকাতার তরুন কবি, গবেষক ও মানবাধীকার কর্মী লিটন রাকিবকে ভাষা-আন্দোলনের স্মৃতি জড়িত ঐতিহাসিক ১১ মার্চ সম্মাননা প্রদান করা হয়। এদিন মরণোত্তর সম্মাননা পেলেন চিত্ত হালদার।

উক্ত অনুষ্টানের উদ্বোধক বিশিষ্ট ইতিহাসবিদ ড. মোমতাজ উদ্দিন আহমদ। বাংলাদেশের প্রবীন ইতিহাসবিদ,বাংলাদেশ সরকারের প্রাক্তন অতিরিক্ত সচিব, বীরমুক্তিযোদ্ধা সিরাজুল করিম প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। আলোচনায় অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বিশ্ব পরিব্রাজক ভ্রমণবিদ কবি ও সাংবাদিক মামুদ হাফিজ, প্রবীন ইতিহাসবিদ ড. কাজী মোজাম্মেল হোসেন, নরওয়ে থেকে আগত বিশিষ্ট সাংবাদিক কবি ভায়লেট হালদার, জার্মান আওয়ামী লীগের নেত্রী রোকেয়া সুলতানা রথি, প্রবীন আইনজীবী ও গণমাধ্যম গবেষক ড. কে এম আশরাফ, পল্লীকবি জসিমউদদীন গবেষক সাংবাদিক কবি সৈয়দা রোখসানা জামান সানু, প্রবীন শিক্ষাবিদ অধ্যাপক কামরুল হাসান, নন্দিনী সাহিত্য পাঠচক্রের সাধারণ সম্পাদক কবি সৈয়দ নাজমুল আহসান, আধুনিক প্রযুক্তি জাপান বিশেষজ্ঞ শিক্ষাবিদ প্রফেসর রিটন কুমার বড়ুয়া,প্রবীন লেখক ও গবেষক আ ব ম মহিউদ্দিন খান চৌধুরী, বর্ষীয়ান আইনবিদ ও লেখক নিজামুল হক, প্রবীন কথাশিল্পী কবি আবদুল হক চাষী, বাংলাদেশ আওয়ামীলীগের অর্থ উপকমিটির সদস্য প্রাবন্ধিক তসলিম উদ্দিন রানা, প্রাবন্ধিক ও গবেষক মোহাম্মদ নাজমুল হক শামীম, মানবাধিকার সংগঠক দেলোয়ার হোসেন মানিক, কবি টিএম মিলজার হোসেন, বাচিকশিল্পী আমিনুল ইসলাম তালুকদার, কবি মাসুম আহমদ রানা, কথাশিল্পী কবি দীনেশ মণ্ডল, কবি মিলন শাহা,সাহিত্যিক পারভিন সুলতানা, কাজী এনায়েত হোসেন, নাসির হোসেন অপি, মোহাম্মদ ফরহাদ খান, বর্ষীয়ান আবৃত্তি শিল্পী বদরুল আহসান খান,রোখেয়া সুলতানা, কবি সাজ্জাত সাওন, প্রবীন সাংবাদিক ও লেখক আবদুল মান্নান, কবি তানভির ফারহানা ওয়াহেদ (তুনা), লেখক ও গবেষক আফরোজা মুন্নি,কবি গিয়াস হায়দার,কবি ইন্দ্রজিৎ বিশ্বাস, মোহাম্মদ মাহাবুবুল হক, খন্দকার আতিক, মোহাম্মদ নুরুন্নবী, হাফিজুর রহমান কবির, গবেষক হাসানুল বান্না, গবেষক কাওসার হোসেন সুইট,আঁখি আলম প্রমুখ।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692