খুলনা, বাংলাদেশ | ৫ কার্তিক, ১৪২৭ | ২১ অক্টোবর, ২০২০

Breaking News

  ব্যারিস্টার রফিক-উল হক ‘সংকটাপন্ন’, আছেন লাইফ সাপোর্টে
  সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী গ্রেপ্তার
  পাকিস্তানের ভিসা পেতে পদদলিত হয়ে ১৫ আফগান নিহত
  নভেম্বরে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষামন্ত্রীর ইঙ্গিত
  এইচএসসির ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা

বাংলাদেশে কর্মী কমাচ্ছে হুয়াওয়ে

গেজেট ডেস্ক

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাণিজ্যযুদ্ধের নিষেধাজ্ঞার কবলে পড়ে হ্যান্ডসেট ব্যবসা কমে গেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের। তাই বাংলাদেশে ডিভাইস ব্যবসা বিভাগ সংকুচিত করার অংশ হিসেবে লোকবল স্থানান্তর ও কর্মী ছাঁটাই করছে প্রতিষ্ঠানটি।

সূত্র জানায়, গত বছর নভেম্বর থেকেই ওই বিভাগে লোকবল কমানোর প্রক্রিয়া শুরু হয়। ছাঁটাই হওয়া এই কর্মীরা বাংলাদেশে হুয়াওয়ের প্রধান কার্যালয়ে স্মার্টফোন এবং অন্যান্য ডিভাইস ব্যবসা পর্যবেক্ষণে সরাসরি জড়িত ছিলেন। বুধবার ওই বিভাগের আটজন কর্মীর মধ্যে সাতজন শেষ অফিস করেন। একজন এখন থেকে ডিভাইস ব্যবসা পর্যবেক্ষণের দায়িত্বে থাকবেন।

গত নভেম্বর থেকে বাংলাদেশে হুয়াওয়ের স্মার্টফোন এবং অন্যান্য ডিভাইসের ব্যবসা তদারকির দায়িত্ব পায় স্মার্ট টেকনোলজিস। তখন থেকেই ডিভাইস ব্যবসা বিভাগের কর্মীদের স্থানান্তর শুরু হয়। কাউকে কাউকে উচ্চ পদে আবার কাউকে কাউকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। হুয়াওয়ের এই বিভাগ সরাসরি অপারেশন এবং ব্র্যান্ডিং পর্যবেক্ষণ করত, যা এখন সরাসরি মালয়েশিয়া থেকে পরিচালিত হবে।

গত ১৫ সেপ্টেম্বর থেকে প্রতিষ্ঠানটি আর মার্কিন উৎপাদকদের কাছ থেকে চিপ কিনতে পারছে না। এর ফলে উৎপাদন ও পরিচালনায় বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়ার কথা স্বীকার করেছেন হুয়াওয়ের কর্মকর্তারা।

 

খুলনা গেজেট/ কে এম

আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692