খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  কুষ্টিয়ার খোকসায় সড়ক দুর্ঘটনায় তিন শিশু নিহত, আহত দুই
  দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

বঙ্গবন্ধু শুধু একজন নেতা নন, তিনিই বাংলাদেশ : বাবু

কয়রা প্রতিনিধি

‘বঙ্গবন্ধুর জন্ম না হলে এই ভূখণ্ডের মানুষ বাংলাদেশ নামটির সঙ্গে পরিচিত হতে পারত না। বঙ্গবন্ধু বাঙালিকে শুধু একটি স্বাধীন ভূখণ্ড উপহার দেননি বরং একই সঙ্গে রাষ্ট্রীয় মূলনীতির মাধ্যমে গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ সমাজ গঠনের অন্তহীন প্রেরণা দিয়ে গেছেন। যে নেতা একটা দেশ দিয়েছেন, বিশ্বের বুকে একটা পরিচয় এনে দিয়েছেন, একটা পতাকা ও একটা সংবিধান এনে দিয়েছেন। বঙ্গবন্ধু শুধু একজন মানুষ নয়, নেতা নয় তিনি একটা দেশ, তিনিই বাংলাদেশ।’

শুক্রবার বেলা ১১টায় কয়রা সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হল রুমে বাংলাদেশ ছাত্রলীগ, কয়রা উপজেলা শাখা আয়োজিত ‘১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরনে বিশেষ সভা ও দোয়া অনূষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন কয়রা-পাইকগাছার সংসদ সদস্য মো. আকতারুজ্জামান বাবু।

তিনি আরও বলেন, ‘যতদিন বাংলাদেশ থাকবে ততদিন মানুষের হৃদয়ে বঙ্গবন্ধু থাকবে। জাতি তাঁর ঋণ কোনো দিন শোধ করতে পারবে না। জাতির পিতার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও পরম দৃঢ়তায় পিতার অসমাপ্ত কাজ ও আদর্শ বাস্তবায়ন করে বিশ্বের দরবারে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে উপস্থাপন করেছেন। বঙ্গবন্ধু সেই স্বপ্নময় ভবিষ্যতের বিনির্মাণের জন্য জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

কয়রা উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আমিনুল হক বাদলের পরিচালনায় এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন কয়রা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম মোহসিন রেজা । প্রধান বক্তা হিসাবে বক্তৃতা করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ -সম্পাদক আফি আজাদ বান্টি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খগেন্দ্রনাথ মন্ডল, যুগ্ম-সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম পাড়, সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নিলীমা চক্রবর্তী, মহারাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবু দেবদাস কুমার রায়, সাধারণ সম্পাদক মাস্টার খায়রুল ইসলাম, জেলা যুবলীগ নেতা শামীম সরকার, যুবলীগ নেতা এ্যাড. আরাফাত হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা ইমদাদুল হক টিটু, রবিউল ইসলাম রবিন, ইখতিয়ার উদ্দিন হিরো, রোকনুজ্জামান কাজল, তরিকুল ইসলাম সহ আওয়ামী লীগ, ছাত্রলীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা।

আলোচনা সভার আগে সুন্দরবন বালিকা বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও ২১ আগস্ট ঘৃণিত গ্রেনেড হামলায় সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তাদের স্বরণে বৃক্ষরোপণ করেন। আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহীদ, ২১ আগস্ট গ্রেনেড হামলায় সকল শহীদ, ভাষা আন্দোলন থেকে শুরু করে অদ্যাবধি দেশের জন্য প্রাণ দেয়া সকল শহীদ, প্রধানমন্ত্রী ও তার পরিবারের দীর্ঘায়ু কামনা এবং দেশের শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

 

খুলনা গেজেট / এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!