খুলনা, বাংলাদেশ | ১৭ ফাল্গুন, ১৪৩০ | ১ মার্চ, ২০২৪

Breaking News

  কুমিল্লায় যুবলীগ নেতা জাহাঙ্গীর হত্যা : ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন

বইপ্রেমীদের পদচারণায় মুখরিত উঠছে একুশে বইমেলা

নিজস্ব প্রতিবেদক 

খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে চলছে মাসব্যাপী একুশে বইমেলা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ছিল বইমেলার দ্বিতীয় দিন। মেলার দ্বিতীয় দিনেই ক্রেতা-দর্শকদের পদচারণায় ক্রমে মুখরিত হয়ে উঠতে শুরু করেছে বইমেলা প্রাঙ্গণ।বইমেলার মঞ্চে আজকের সাংস্কৃতিক আয়োজনে ছিল অমিত্রাক্ষর, খুলনা বিশ্ববিদ্যালয়ের বাচিক শিল্পীদের পরিবেশনায় আবৃত্তি অনুষ্ঠান।

পরবর্তীতে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে তারার মেলা ও দিপালয় ইয়ুথ কয়ারের শিল্পীরা। মেলায় আগত উল্লেখযোগ্য সংখ্যক দর্শক শ্রোতা মেলামঞ্চের সাংস্কৃতিক আয়োজন উপভোগ করে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নুরুন্নাহার হীরা ও সালমানুল মেহেদী মুকুট।

খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক মোহাম্মদ হামিদুর রহমান বলেন, বই মেলায় প্রকাশনা সংস্থা, বিভিন্ন সাহিত্য সংগঠন, সরকারি প্রতিষ্ঠান ও বই বিক্রয়কারী প্রতিষ্ঠানের একশত স্টল রয়েছে। মাসব্যাপী বইমেলা সরকারি ছুটির দিনে সকাল সাড়ে ১০ থেকে রাত সাড়ে ৯টা এবং অন্যান্য দিনগুলোতে বিকেল ৩ টা থেকে রাত সাড়ে ৯ টা পর্যন্ত সকলের জন্য খোলা থাকবে। প্রতিদিন বিকালে প্রবন্ধ ও কবিতা পাঠ, নতুন লেখকদের বইয়ের মোড়ক উম্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। বইমেলা উপলক্ষ্যে সকল বইয়ের ওপর ২৫ শতাংশ ছাড়ে ক্রেতারা বই কিনতে পারবেন।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!