খুলনা, বাংলাদেশ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ | ৩০ নভেম্বর, ২০২১

Breaking News

  গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত। ঢাকা মহানগরে এ সিদ্ধান্ত কার্যকর হবে: বাস মালিক সমিতি।
  রাজধানীর রামপুরা এলাকায় গ্রিন অনাবিল পরিবহনের বাসের চাপায় মাইনুদ্দিন নিহতের ঘটনায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা
  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ২৬৬ জন ও আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ১৮৯ জন
  রাজশাহী নগরীতে ট্রেনে কাটা পড়ে ডলি পারভীন নামে গ্রামীণ ব্যাংকের কর্মী নিহত

ফোল্ডিং ফোন আনছে গুগল

গে‌জেট ডেস্ক

কয়েকদিন আগে পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো স্মার্টফোন আনার পর এবার ফোল্ডিং ফোন আনতে যাচ্ছে গুগল। সব ঠিক থাকলে আগামী বছরের যে কোনো সময়েই গ্রাহকরা এ ফোন হাতে পাবেন।

স্যামসাং, হুয়াওয়ের পর এবার গুগল নিজেদের তৈরি ভাজ করা স্মার্টফোন বাজারে আনছে। ফোনের কোড নেম রাখা হয়েছে ‘পিপিট’। ৭.৬ ইঞ্চি ডিসপ্লে নিয়ে আসছে গুগলের ভাজ করা স্মার্টফোনটি।

গুগলের পিক্সেল ৫ মডেলের স্মার্টফোনের মতোই এ ফোনেও থাকবে ১২.২ মেগাপিক্সেলের ক্যামেরা। তবে ভাজ করা ফোনটিতে পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো মডেলে ব্যবহৃত উচ্চ প্রযুক্তির ক্যামেরা সুবিধা থাকছে না।

ধারণা করা হচ্ছে, নতুন এ স্মার্টফোনে থাকতে পারে ডুয়েল সেলফি ক্যামেরা। যার মধ্যে একটি এক্সটার্নাল পর্দায় থাকবে, যা ফোনটি ভাজ করা অবস্থায় থাকলেও কাজ করবে। পাশাপাশি অন্যটি কাজ করবে ফোন আনফোল্ডেড অবস্থায়।

বলা হয়েছিল, গুগল পিক্সেল ৬ স্মার্টফোনের ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে হয়তো ভাজ করা ফোন বাজারে ছাড়ার তারিখ জানাবে। তবে সে সময়ে এমন কিছু জানানো হয়নি।

“isPixel2022Foldable” বিষয়টি নিয়ে যখন আলোচনা শুরু হয় তখনই নিশ্চিত হওয়া যায় এ ব্যাপারে। এর আগে একই ভাবে ২০১৯ সালে পিক্সেল ৪ এবং পিক্সেল ৪ এক্সএল বাজারে ছাড়ার আগে “IsPixel2019” নামের একটি আলোচনা ছিল, যা সত্যি হয়েছিল। তবে এখনো গুগল কর্তৃপক্ষ কিছু জানায়নি।

আগামী বছরের প্রথম অংশে গুগল অ্যান্ড্রয়েড ১২এল উন্মুক্ত করতে যাচ্ছে যা অ্যান্ড্রয়েড ১২ চালিত হবে। আর এ ডিভাইসের পরেই ভাজ করা স্মার্টফোন বাজারে উন্মুক্ত করা হতে পারে বলে ধারণা করছেন টেক গবেষকরা।

খুলনা গেজেট/ এস আই

 

 

 

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692