খুলনা, বাংলাদেশ | ৩১ শ্রাবণ, ১৪২৯ | ১৫ আগস্ট, ২০২২

Breaking News

  দেশে ডলারের বাজার স্থিতিশীল করতে বাণিজ্যিক ব্যাংকগুলোকে আন্তঃব্যাংক ডলার বেচাকেনার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক
  গুম বলে আমাদের দেশে কোনো শব্দ নেই : পররাষ্ট্রমন্ত্রী

ফেসবুকে রাসুল (সঃ) সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ডুমুরিয়ায় কলেজছাত্র আটক

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাসুল (সঃ) সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় কিঙ্কর কুন্ডু (২৩) নামে এক কলেজছাত্রকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে উপজেলার পাকুড়িয়া গ্রামে এই ঘটনা ঘটেছে।

ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকারের মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সঃ) ও উম্মুল মুমিনীন হযরত আয়শা (রাঃ) এর বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে যখন সমগ্র মুসলিম জাহানে প্রতিবাদের ঝড় বইছে সেই মুহূর্তে ডুমুরিয়া উপজেলার পাকুড়িয়া গ্রামে বাসুদেব কুন্ডুর ছেলে কিঙ্কর কুন্ডুর ফেসবুকে এই উক্তি আগুনে ঘি ঢালার মত পরিস্থিতির সৃষ্টি করেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ফেসবুকে কিঙ্করের এই মন্তব্য সাথে সাথে ভাইরাল হয়ে যায় এবং ধর্মপ্রাণ মুসলমানদের নজরে আসে। মাগরিবের নামাজের পর থেকে এলাকার মুসলমানরা প্রতিবাদ করতে থাকে এবং ঈশার নামাজ শেষে আশপাশের কয়েকটি গ্রামের কয়েক হাজার ধর্মপ্রাণ মুসলমান একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এ সময় বাসুদেবের বাড়িতে কে বা কারা বিচালী ও জ্বালানি কাঠ রাখার ঘরে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে, রাতে তাকে আটক করা হয়েছে বলে জানায় পুলিশ।

চেচুড়ি ক্যাম্প পুলিশের ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, কারা অগ্নিসংযোগ করেছে এখনও অস্পষ্ট, খবর পেয়ে সাথে সাথে স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরাও ঘটনাস্থলে উপস্থিত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

কিঙ্কর কুন্ডুর মা মুক্তি কুন্ডুু জানান, রাতে মিছিল আসার খবর শুনে আমরা বাড়ি থেকে বেরিয়ে পাশে অবস্থান করছিলাম। ফিরে এসে আমাদের বিচালী ও জ্বালানি কাঠ রাখার ঘর পোড়ানো দেখেছি, কে বা কারা আগুন লাগিয়েছে তা আমরা জানিনা। তিনি দাবি করেন তার ছেলে খুব শান্ত স্বভাবের, সে এটা করতে পারে তা আমি মানতে পারছি না। কিঙ্কর অনার্স পাশ করে খুলনা আযম খান কমার্স কলেজের হোস্টেলে থেকে মাস্টার্স পড়ছে বলে তার মা জানান।

ডুমুরিয়া থানার ওসি শেখ কনি মিয়া বলেন, কিঙ্কর নামের ওই ছেলেকে আটক করা হয়েছে, সে পুলিশের হেফাজতে রয়েছে। এলাকায় কিছুটা উত্তেজনা বিরাজ করছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে, পরিস্থিতি পুলিশের সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে এবং থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

 

খুলনা গেজেট/ আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692