খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

ফকিরহাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ক্লিনিককে লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটের ফকিরহাটে মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ, লাইসেন্স নবায়ন না থাকা, ধারন ক্ষমতার অতিরিক্ত রোগী ভর্তিসহ বিভিন্ন অপরাধে আহম্মদ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিককে এক লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (৬ মার্চ) দুপুরে জেলা প্রশাসনের সহকারি কমিশনার রুবাইয়া বিনতে কাশিম ভ্রাম্যমান আদালতের বিচারক হিসেবে এই জরিমানার আদেশ প্রদান করেন। সেই সাথে ক্লিনিকটিকে একমাসের মধ্যে লাইসেন্স নবায়নসহ সব ধরণের সংকট পূরণের নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালতের এই বিচারক।

ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারি কমিশনার রুবাইয়া বিনতে কাশিম বলেন, সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। সেই অংশ হিসেবে ফকিরহাট উপজেলা সদরের আহম্মদ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়।

এসময়, ক্লিনিকটিতে সার্জিক্যাল যন্ত্রপাতি জীবাণুমুক্ত করার যথাযথ ব্যবস্হা না থাকা, লাইসেন্সের মেয়াদ না থাকা, আসনসীমার অতিরিক্ত রোগী রাখার ব্যবস্থা এবং নিয়মিত মেডিকেল অফিসার না থাকা, রেফ্রিজারেটরে মেয়াদোত্তীর্ণ বেশ কিছু ঔষধ সংরক্ষণের মত গুরুত্বর অসংগতি পাওয়া যায়। অবহেলা, দায়িত্বহীনতা ও অসতর্কতা দ্বারা সেবাগ্রহীতাদের স্বাস্থ্য বা জীবনহানী ঘটানোর আশঙ্কা প্রতিরোধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫৩ ধারায় মালিকের পক্ষে ম্যানেজার ক্লিনিকের শেখ আকরাম হোসেনকে এক লক্ষ টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, রেফ্রিজারেটরে সংরক্ষণ করা মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ করা হয়েছে। এক মাসের সময় মধ্যে লাইসেন্স নবায়নসহ ক্লিনিকের সকল ত্রুটি সমাধান করতে বলা হয়েছে। একমাস পরে আবারও ওই ক্লিনিক পরিদর্শণ করা হবে। সবকিছু স্বাভাবিক না থাকলে আবারও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!