খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  ব্লগার নাজিমুদ্দিন হত্যা : মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি
  বিকাল ৩টায় জাতীয় সংসদ ভবনে স্থাপিত ‘মুজিব ও স্বাধীনতা’ এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  আগামীবছর হজের কোটা এক লাখ ২৭ হাজার ১৯৮

ফকিরহাটে জমি ও পাকা ঘর পেল আরও ১৫০টি পরিবার

শেখ সৈয়দ আলী,ফকিরহাট

ফকিরহাটে পঞ্চম পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীন ১৫০টি পরিবার পেয়েছেন জমি ও গৃহসহ বসবাসের বিভিন্ন সুযোগ-সুবিধা। মঙ্গলবার (১১ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জমি ও গৃহ প্রদান এবং শুভ উদ্বোধন অনুষ্ঠান শেষে ফকিরহাট উপজেলা অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে এসব পরিবারকে জমির কাগজপত্রসহ ঘর হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া সিদ্দিকা সেতু। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাঈদা দিলরুবা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ, সহসভাপতি শেখ মোস্তাহিদ সুজা, উপজেলা প্রকৌশলী মো. আজিজুর রহমান, কৃষি কর্মকর্তা শেখ সাখাওয়াত হোসেন, মডেল থানার দায়িত্বরত ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপুল চন্দ্র দাস, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলতাফ হোসেন টিপু, ইউপি চেয়ারম্যান শিরিনা আক্তার কিসলু, মো. রেজাউল করিম ফকির, মো. ইউনুস আলী শেখ, এ্যাড. হিটলার গোলদার, ফারুকুল ইসলাম ওমর প্রমূখ। এসময় বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গনমাধ্যমকর্মী, উপকোরভোগী পরিবার উপস্থিত ছিলেন।

এদিকে জমি ও ঘর পেয়ে সকলে আনন্দিত। তারা প্রধানমন্ত্রীর উপর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন জানান, এখন থেকে সারদিন কাজ করে নিজ গৃহে বসবাস করতে পারবেন। রোদ-বৃষ্টি ঝড়ে তাদের আর অন্যের বাড়ীতে আশ্রয়ের জন্য যেতে হবে না।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদা দিলরুবা সুলতানা বলেন, সরকার মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের অসহায় ভুমিহীন ও বাস্তহারা পরিবারের মাথা গুজার ঠাঁই হিসেবে টেকসই বাড়িঘর নির্মাণ করার উদ্যোগ নেয়। এরই আলোকে ফকিরহাটে পঞ্চম দফায় আরো ১৫০টি পরিবার পেলেন জমিসহ পাকা বাড়ি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া সিদ্দিকা সেতু বলেন, ফকিরহাট উপজেলায় পঞ্চম দফায় ১৫০টি পরিবারকে জমি ও ঘর প্রদান করা হয়েছে। এ পর্যন্ত মোট ৬৯০টি পরিবারকে জমিসহ ঘর দেয়া হয়েছে। যারা জমি ও ঘর পেয়েছেন তারা বিদ্যুৎ, স্যানিটারী ল্যাট্রিন, সুপানীয় ব্যবস্থা সহ বসবাসের বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন বলে জানান।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!