খুলনা, বাংলাদেশ | ১৫ আশ্বিন, ১৪৩১ | ৩০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউপি চেয়ারম্যান মো. নঈম সেন্টুকে গুলি করে হত্যা
  জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলা : শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহার
  ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেণু হত্যা মামলার রায় ঘোষণা আজ
  এইচএসসির ফল প্রকাশ হতে পারে ১৯ অক্টোবর

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ : সম্পাদক তৌহিদ

নিজস্ব প্রতিবেদক, যশোর

প্রেসক্লাব যশোরের দ্বি-বার্ষিক নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। এবারের নির্বাচনে সদস্যদের ভোটে সভাপতি পদে জাহিদ হাসান টুকুন এবং সাধারণ সম্পাদক পদে এসএম তৌহিদুর রহমান পুন:নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল ১০টায় ক্লাবের শহীদ সাংবাদিক সাইফুল আলম মুকুল মিলনায়তনে নির্বাচনী বুথে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোট গ্রহণ। নির্বাচনে ক্লাবের ৮৬ জন সদস্যের সবাই ভোটাধিকার প্রয়োগ করেন।

এদিন কার্যনির্বাহী কমিটির ১৫টি পদের মধ্যে ১৩টিতে ভোট গ্রহণ করা হয়। যুগ্ম সম্পাদক পদে কাজী আশরাফুল আজাদ এবং জাহিদুল কবির মিল্টন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এ পদে ভোট গ্রহণ করা হয়নি। বাকি ১৩টি পদে সদস্যরা স্বত:স্ফুর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক যশোর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ ইসহক। এসময় উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট শাহরিয়ার বাবু ও সদস্য যশোর জেলা সিনিয়র তথ্য অফিসার রেজাউল করিম।

নির্বাচনে সভাপতি পদে প্রেসক্লাব যশোরের বর্তমান সভাপতি জাহিদ হাসান টুকুন ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ফারাজী আহমেদ সাঈদ বুলবুল পেয়েছেন ২২ ভোট। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান ৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আহসান কবীর পেয়েছেন ৩৮ ভোট।

সহ সভাপতির দুটি পদে ওহাবুজ্জামান ঝন্টু ৪৬ ও শেখ দিনু আহমেদ ৩৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ পদে পরাজিত প্রার্থী শেখ আব্দুল্লাহ হুসাইন ৩৫ এবং সৈয়দ শাহাবুদ্দিন আলম ৩৪ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষ পদে জাহিদ আহমেদ লিটন ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী হাবিবুর রহমান রিপন পেয়েছেন ৩৮ ভোট। দপ্তর সম্পাদক পদে আব্দুল কাদের ৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে তার প্রতিদ্বন্দ্বী তহীদ মনি পেয়েছেন ৩৭ ভোট। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দেওয়ান মোর্শেদ আলম ৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে পরাজিত প্রার্থী মনিরুজ্জামান মনির পেয়েছেন ২৮ ভোট।

কার্যনির্বাহী সদস্য পদে শহিদ জয় ৬১, হাবিবুর রহমান মিলন ৫৫, সফিক সায়ীদ ৫২, সাইফুর রহমান সাইফ ৪৯, শিকদার খালিদ ৪৬ ও আব্দুল ওয়াহাব মুকুল ৪৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ পদে পরাজিত প্রার্থী এহসান উদ দ্দৌলা মিথুন পেয়েছেন ৪৪ ও মোকাদ্দেছুর রহমান রকি পেয়েছেন ৩৯ ভোট।

এদিকে, শুক্রবার রাত থেকেই প্রেসক্লাব যশোরে নির্বাচন জমজমাট হয়ে ওঠে। উৎসবমুখর হয়ে ওঠে প্রেসক্লাব প্রাঙ্গণ। একদিকে প্রার্থীদের ভোট প্রার্থনা, অন্যদিকে সদস্যদের হাসি-আড্ডায় অন্যরকম এক পরিবেশ সৃষ্টি হয়। যা চলে গভীর রাত পর্যন্ত। সকাল হতেই সাংবাদিকরা হাজির হন ক্লাবে। ১০টায় শুরু হয় ভোট। শুরুর দেড় ঘণ্টা পর প্রথম ভোট দেন সাংবাদিক রাজেক জাহাঙ্গীর। একে একে ভোট দেন অন্যান্য ভোটাররা। বিকেল ৩টায় ভোট গ্রহণ শেষ হওয়ার পর আধাঘণ্টা বিরতি শেষে শুরু হয় ভোট গণনা।

প্রেসক্লাব যশোরের নির্বাচনকে ঘিরে ক্লাবের সদস্য ছাড়াও উৎসবে মেতে উঠে তরুণ সাংবাদিকরাও। জয়ের আনন্দে তারাও প্রেসক্লাব সদস্যদের সাথে মেতে উঠেন। এবারের নির্বাচন গত ৩০ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আদালতে সাবেক এক সদস্য মামলা করায় ভোট সাময়িক স্থগিত করেন আদালত। পরবর্তীতে আদালতের অনুমতি পেয়ে শুক্রবার নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!