খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

প্রভাকে লিগ্যাল নোটিশ, মামলার হুমকি

বিনোদন ডেস্ক

মডেল ও অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন জয়নাল আবেদীন মাযহারী নামে কুমিল্লার এক আইনজীবী। প্রভার ভাইরাল হওয়া সেই স্ক্যান্ডালের বিষয়ে ভুল স্বীকার করে জনসম্মুখে ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যতে এমন কাজ আর করবেন না মর্মে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে বলে শুক্রবার (২৫ মার্চ) গণমাধ্যমকে জানিয়েছেন ওই আইনজীবী। এছাড়া জবাব না দিলে ভাইরাল হওয়া স্ক্যান্ডালের কারণে গণউৎপাত, নৈতিক অবক্ষয় সৃষ্টির অভিযোগে প্রভার বিরুদ্ধে মামলা দায়ের করার ঘোষণা দিয়েছেন তিনি।

লিগ্যাল নোটিশ পাঠানো অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাযহারী কুমিল্লা নগরীর বাসিন্দা। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও কুমিল্লা জজকোর্টের আইনজীবী হিসেবে কর্মরত আছেন।

শুক্রবার (২৪ মার্চ) অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাযহারী জানান, বৃহস্পতিবার (২৩ মার্চ) ডাক বিভাগের রেজিস্ট্রি ৫১৪ নম্বর রশিদের মাধ্যমে এডিসহ (প্রাপ্তি স্বীকার) লিগ্যাল নোটিশ পাঠানো হয়। নোটিশটি অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা, প্রযত্নে আহসান হাবীব নাসিম, অভিনয় শিল্পী সংঘ কার্যালয় ১০/এ, ব্লক-এ রোড নম্বর ২, নিকেতন, গুলশান-১ ঢাকা, এই ঠিকানায় পাঠানো হয়। ০৫৫/২৩ রেফারেন্স নম্বরীয় লিগ্যাল নোটিশটি আগামী কয়েক দিনের মধ্যে প্রভার উল্লেখিত ঠিকানায় পৌঁছবে বলে জানিয়েছেন তিনি।

অভিনেত্রী প্রভাকে পাঠানো লিগ্যাল নোটিশে আইনজীবী জয়নাল উল্লেখ করেন, আপনি লিগ্যাল নোটিশ গ্রহীতা আপনার কিছু কর্মকাণ্ডকে ধর্ম এবং প্রচলিত আইনের সঙ্গে সাংঘর্ষিক এবং তরুণ প্রজন্মকে গণউৎপাত হেতুতে বিপদগামী করবে বলে আমার বিশ্বাস জন্মানোর কারণে জনস্বার্থে এবং নিজে সংক্ষুব্ধ হয়ে আপনাকে লিগ্যাল নোটিশ প্রদান করলাম। আমরা বিভিন্ন মারফত জানতে পেরেছি কয়েক বছর আগে আপনার একটি স্ক্যান্ডাল ভাইরাল হয়েছে। মিডিয়া জগতে কাজ করলে সত্য মিথ্যা অনেক স্ক্যান্ডাল ভাইরাল হয়ে থাকে। আপনার স্ক্যান্ডালের বিষয়ে আমরা সে ঘটনা রটনা হিসেবে গণ্য করায় তা আমাদের কাছে তেমন গুরুত্ব পায়নি। উক্ত বিষয়ের আপনার নৈতিক ভিত্তির জবাব আপনার বিবেকের কাছে দেবেন বলে বিশ্বাস করি।

কিন্তু সাম্প্রতিক সময়ে দেশের জাতীয় কিছু গণমাধ্যমে প্রকাশিত আপনার দেওয়া তথ্যের ভিত্তিতে প্রচারিত সাক্ষাৎকারে জানতে পেরেছি ২০১০ সালে আপনার ২২ বছর বয়স ছিল। সেসময় জনৈক ব্যক্তির সঙ্গে আপনার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সম্পর্কের একপর্যায়ে আপনারা বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্কে লিপ্ত হন। যা পরবর্তীতে আপনার পার্টনার দ্বারা পাবলিক হয়। আপনার বক্তব্য অনুযায়ী, গত ১০ বছর আগে আপনার সঙ্গে যা হয়েছে তার জন্য আপনি দায়ী নন। একজনের অসততার কারণে আপনাকে সারাজীবন ভুগতে হয়েছে। অর্থাৎ উক্ত বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্কে আপনি স্বীকারোক্তি দিয়েছেন। এ ঘটনা মিথ্যা মর্মে আপনি দেশের প্রচলিত আইনে কোনো আশ্রয় নেননি। এমনকি উক্ত ঘটনা একটা ভুল ছিল, ভবিষ্যতে আর এমন ভুল হবে না মর্মে কোনো বিবৃতি দেননি। যা আপনার দোষী মানসিকতাকে নির্দেশ করে মর্মে সচেতন মহল মনে করে।

ওই আইনজীবী আরো উল্লেখ করেন, আপনি একজন অভিনেত্রী বিধায় আপনার অনেক ফ্যান, ফলোয়ার রয়েছে। আপনার এহেন কর্মকাণ্ডে আপনার ফ্যান, ফলোয়ারদের মনে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে এবং সমাজে আপনার দ্বারা প্রভাবিত হয়ে বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্ক বৃদ্ধি পাবে। এমনকি এর ফলে নৈতিক অবক্ষয়ের পাশাপাশি সমাজে প্রভাব পড়বে বলে আশঙ্কা করছি। আপনি লিগ্যাল নোটিশ গ্রহীতাকে এই মর্মে অবগত করা যাচ্ছে, আপনি দেশের সচেতন নাগরিক হিসেবে দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা রেখে অত্র নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে আপনার উক্ত বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্ক সঠিক ছিল না, এমনকি উক্ত ঘটনার বিষয়ে দুঃখ প্রকাশ করে পাবলিকলি ক্ষমা প্রার্থনা করবেন। আপনার ফ্যান, ফলোয়াররা যেন আপনার মতো এমন ভুল কাজ না করে সে আহ্বান জানাবেন এবং উক্ত বিষয়ে বিস্তারিত বর্ণনা সংযুক্ত অত্র লিগ্যাল নোটিশের জবাব প্রদানপূর্বক তা জনসম্মুখে প্রকাশ করবেন। অন্যথায় আমরা আপনার বিরুদ্ধে দেশের প্রচলিত আইনের বিধান অনুযায়ী জনস্বার্থে পদক্ষেপ নিতে বাধ্য হবো। যার দরুন আপনি আইনের আমলে আসবেন এবং উক্ত অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য কেবল আপনি এককভাবে দায়ী থাকবেন।

হঠাৎ এমন নোটিশ পাঠানোর বিষয়ে আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী সাংবাদিকদের বলেন, ২০১০ সালে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার যে স্ক্যান্ডাল ভাইরাল হয়েছিল, তিনি সেসময় সেটার বিপরীতে কোনো আইনের আশ্রয় নেননি। ঘটনা সত্য না কি মিথ্যা বিষয়টি জনসম্মুখে ক্লিয়ার করেননি। দীর্ঘদিন পর, সম্প্রতি নিজেই ফেসবুকে এবং গণমাধ্যমে সেই বিষয়ে তিনি ঘটনার স্বীকারোক্তি দিয়েছেন। এছাড়া তার প্রেমিক অসৎ উদ্দেশ্যে সেই স্ক্যান্ডাল ভাইরাল করেন মর্মে ঘটনার সত্যতা স্বীকার করেন। তার কথায়- আমি একজন আইনজীবী হিসেবে সমাজের নৈতিক অবক্ষয় সৃষ্টির আশঙ্কা করছি। প্রভার এমন বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্কে প্রলুব্ধ হয়ে সমাজের নারী-পুরুষ এমন বেআইনি কাজে লিপ্ত হতে পারে। তাই অভিনেত্রী প্রভাকে আমার এ নোটিশ দেওয়া।

তিনি আরো বলেন, অভিনেত্রী প্রভা যদি নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে জবাব না দেন এবং জনসম্মুখে ক্ষমা প্রার্থনা না করেন, তবে দেশের প্রচলিত আইনের ধারা অনুযায়ী তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এই প্রসঙ্গে জানতে যোগাযোগ করা হলে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা সাংবাদিকদের বলেন, আমি এ বিষয়ে কোনো বক্তব্য দেব না। আমি আমার ভেরিফায়েড সোশ্যাল মিডিয়াগুলোতে স্পষ্ট বলেছি কোনো সাংবাদিক আমার কনসার্ন ছাড়া নিউজ করতে পারবেন না। সুতরাং আপনিও নিউজ করতে পারবেন না। আমি আপনাকে কোনো বক্তব্যও দেব না।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!