খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জুলাই, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭০২ জনের মৃত্যু হয়েছে ও নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৬৬ জন

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় হাবিবুলের জামিন প্রত্যাহার

গে‌জেট ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা ও হত্যাচেষ্টা মামলায় বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবকে দেয়া জামিন প্রত্যাহার করে নিয়েছে হাইকোর্ট। বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি আশীষ রঞ্জন দাশের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

হাইকোর্টের আদেশ প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর।

তিনি বলেন, ‘প্রতারণা করে তথ্য গোপন করে হাবিবুল ইসলাম হাইকোর্ট থেকে জামিন নিয়েছিলেন। বিষয়টি জানতে পেরে তা কোর্টের নজরে এনেছি। আদালত সব শুনে স্বতঃপ্রণোদিত হয়ে জামিন আদেশ রিকল (প্রত্যাহার) করে নিয়েছেন। জামিন প্রত্যাহার হওয়ায় এ আসামি কারাগার থেকে বের হতে পারছেন না।’

দেড় বছর ধরে তিনি কারাগারে আছেন বলেও জানান এ অতিরিক্ত অ্যাটনি জেনারেল।

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত হাবিব গত ২৮ এপ্রিল হাইকোর্ট থেকে জামিন পান। এতদিনেও জামিনের বিষয়টি অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনকে অবহিত না করায় সংশ্লিষ্ট বেঞ্চের দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রপক্ষের দুজন কৌসুলিকে শোকজ করা হয়েছে। অ্যাটর্নি জেনারেল তাদেরকে শোকজের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

মামলার নথি থেকে জানা যায়, বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে ধর্ষণের শিকার বীর মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় যান আওয়ামী লীগ সভানেত্রী তৎকালিন বিরোধী দল নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সড়ক পথে ঢাকায় ফেরার পথে সাতক্ষীরার কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। ছোড়া হয় গুলি। বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।

এই মামলায় গত বছরের ফেব্রুয়ারি মাসে সাতক্ষীরার আদালত সাবেক এমপি হাবিবসহ বিএনপির অর্ধশত নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়।

ওই মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে জামিন চান হাবিব। পরে তাকে জামিন দেয় হাইকোর্ট।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692