খুলনা, বাংলাদেশ | ৩০ চৈত্র, ১৪৩০ | ১৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  পটুয়াখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা খাদে পড়ে নিহত ২
  রাজধানীর ভাসানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ নারীর মৃত্যু
  মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত, আহত ১০
  ঈদের পরদিন সড়ক দুর্ঘটনায় সারাদেশে নিহত ১২

পৈতৃক ভিটায় মসজিদ উদ্বোধন করলেন সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ

লোহাগড়া প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া উপজেলার মধুমতী নদীর পাড়ের করফা গ্রামে পৈতৃক ভিটায় মসজিদ উদ্বোধন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি ২০২৪) বেলা পৌনে ১১টার দিকে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ লোহাগড়া শহরে অবস্থিত মধুমতি আর্মি ক্যাম্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শনের উদ্দেশ্যে নড়াইলে আসেন।

এ সময় তিনি পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প (পিবিআরএলপি) কর্তৃক নির্মিতব্য নড়াইলের দুর্গাপুরে নতুন রেলওয়ে স্টেশনের কাজের অগ্রগতি এবং বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

এরপর তিনি ২৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন কর্তৃক নড়াইল শহরের চলমান চারলেন সড়কের প্রশস্তকরণসহ বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্প পরিদর্শনকালে সংশ্লিষ্টদের দিক-নির্দেশনা প্রদান করেন।

নড়াইল থেকে সেনাপ্রধান সড়কপথে লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের করফায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সম্মুখে নিজের দানকৃত জমিতে স্থাপিত ‘আল হুদা মসজিদ’ উদ্বোধন করেন। এ সময় তিনি মসজিদ সংলগ্ন এলাকায় একটি মাদরাসা ও কবরস্থান নির্মাণের প্রতিশ্রুতি দেন।

এছাড়া তিনি মল্লিকপুর ইউনিয়ন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে তাঁর পিতার নামে নবনির্মিত অধ্যাপক শেখ মোঃ রোকন উদ্দিন আহমেদ মাল্টিপারপাস হল উদ্বোধন করেন এবং শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন। এ সময় লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্যান্সার আক্রান্ত শিক্ষক মো: ফরিদুল ইসলামকে চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা প্রদান করেন। একই সময় তিনি লোহাগড়া উপজেলা থেকে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া ৬ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেন।

এসময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মাহবুবুর রশিদ, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস, লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কাঞ্চন কুমার রায় ছাড়াও ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ খুলনায় জন্মগ্রহণ করলেও তাঁর পৈতৃক বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের করফা গ্রামে। এখানে শৈশব-কৈশোরকাল অতিবাহিত করেছেন সেনাপ্রধান।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!