খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  শরীয়তপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত, আহত ২০
  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু; নতুন শনাক্ত ২৩৯ জন
  ঝিনাইদহে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে স্কুলছাত্র নিহত

পূর্বে বহিস্কৃত শিক্ষকরা এসএসসি ও দাখিল কেন্দ্রে নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক 

যশোর শিক্ষা বোর্ডের অধীনে চলতি বছরের এসএসসি ও মাদরাসা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্নের জন্য খুলনা জেলা প্রশাসন উল্লেখযোগ্য সিদ্ধান্ত নিয়েছে। নিরপেক্ষতা রক্ষার লক্ষে ইতিপূর্বের বহিস্কৃত শিক্ষকদের এবার জেলার এসএসসি ও দাখিল কেন্দ্রে নিষিদ্ধ করা হয়েছে। আগামী ১৯ জুন রোববার এ পরীক্ষা শুরু হবে।

জেলা প্রশাসনের নেয়া সিদ্ধান্তে বলা হয়েছে, কোন রাজনৈতিক দলের নেতা ও জনপ্রতিনিধিরা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। একই সঙ্গে যেদিন যে বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ের শিক্ষকরা কেন্দ্রে দায়িত্ব পালন করতে পারবে না। এসএসসি ও দাখিল পরীক্ষার প্রস্তুতি কমিটির সভায় জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার সভাপতিত্ব করেন। পরীক্ষা চলাকালীন নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার ওপর তাগিদ দেওয়া হয়েছে। কেন্দ্রে মেডিকেল টিম প্রস্তুত থাকবে। জেলায় এসএসসি পরীক্ষার জন্য ৫৮টি ও দাখিলে ১৩টি কেন্দ্র চূড়ান্ত হয়েছে।

উল্লেখযোগ্য কেন্দ্রগুলো হচ্ছে- জিলা স্কুল, পাবলিক কলেজ, গভঃ ল্যাবরেটরী, সরকারি মহসিন, বঙ্গবাসী, নৌ বাহিনী, সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, করোনেশন উচ্চ বালিকা বিদ্যালয়, সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, বিকে ইউনিয়ন ইন্সঃ, খুলনা কলেজিয়েট, সরকারি ইকবাল নগর, দৌলতপুর মহসিন, চালনা বাজার, বাজুয়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়, পাইকগাছা সরকারি মাধমিক বিদ্যালয়, বটিয়াঘাটা থানা হেডকোর্টার, জলমা চক্রাখালী সরকারি উচ্চ বিদ্যালয়, ফুলতলা রি-ইউনিয়ন, সেনহাটি সরকারি উচ্চ বিদ্যালয়, কাজদিয়া কলেজিয়েট ইত্যাদি।

জেলায় এসএসসিতে ২৬ হাজার ৫২৫জন এবং দাখিলে ৩ হাজার ৩৩জন অংশ নেবে।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692