খুলনা, বাংলাদেশ | ১৭ ফাল্গুন, ১৪৩০ | ১ মার্চ, ২০২৪

Breaking News

  কুমিল্লায় যুবলীগ নেতা জাহাঙ্গীর হত্যা : ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন

পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পণ্য নিয়ে রাশিয়ার দুটি জাহাজ মোংলায়

নিজস্ব প্রতিবেদক,বাগেরহাট ও মোংলা প্রতিনিধি

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ এবং নবরষ্ট্রি বন্দর থেকে রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল মোংলা বন্দরে পৌঁছেছে বিদেশি দুটি জাহাজ ।

রবিবার (২৯ জানুয়ারি) বিকেল ৫ টার পরে ‘এম ভি আনকা সান’ এবং এম ভি স্পোডিল্লা’ নামে জাহাজ দুটি রুপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মাল নিয়ে বন্দরের ৭ ও ৮ নম্বর জেটিতে নোঙ্গর করে। বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার ক্যাপ্টেন শাহীন মজিদ বলেন, রাশিয়া থেকে আসা ভ্যানুয়াটি পতাকাবাহী ‘এমভি আনকা সান’ জাহাজে রুপপুর বিদ্যুৎ কেন্দ্রের ১৯৭৯ প্যাকেজের ১৪০০ দশমিক ৪২ মেট্টিকটন মেশিনারি পণ্য এসেছে। এছাড়া একই দিনে অপর আরেকটি জাহাজ লাইব্রেরিয়া পতাকাবাহী ‘এমভি স্পোডিল্লা’ য় এসেছে ৪৩৬ প্যাকেজের ৫১৮ দশমিক ৪২১ মেট্রিকটন মেশিনারি পণ্য। সেগুলো দুই দিনের মধ্যে খালাস করে সড়ক পথে পৌঁছে দেওয়া হবে রুপপুরের নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার জানান, সক্ষমতার দিক দিয়ে এই বন্দর এখন অনেক আধুনিক। দক্ষ জনবল দিয়ে আমদানি হওয়া দেশের বড় বড় সব মেগা প্রকল্পের পণ্য এই বন্দরে খালাস হচ্ছে। আধুনিক সুযোগ সুবিধার ফলে বিদেশীরাও এই বন্দর ব্যবহারে আগ্রহী হয়ে উঠছে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!