খুলনা, বাংলাদেশ | ১৩ ফাল্গুন, ১৪৩০ | ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

Breaking News

  তিন দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের বিমানবাহিনী প্রধান
  ভারতের জনপ্রিয় গজল শিল্পী পঙ্কজ উদাস মারা গেছেন

পাঠ্যবইয়ে বিবর্তনবাদ ধর্মবিরোধী, ব্লাসফেমি আইন প্রণয়নের দাবি সংসদে

গেজেট ডেস্ক

পাঠ্যবইয়ে বিবর্তনবাদ অন্তর্ভুক্ত করার সমালোচনা করেছেন বিরোধী জাতীয় পার্টির সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু।

তিনি বলেছেন, বানর থেকে মানুষ হয় এটা ধর্মবিরোধী প্রচার। মুসলমান হিসাবে আমরা আদমের সন্তান। এখানে বানর থেকে মানুষ হওয়ার সুযোগ নেই। এটা ইসলামের প্রতি আঘাত। এ বিষয়ে ব্লাসফেমি আইন করা উচিত।

আজ সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

টিপু বলেন, ‘আমরা দেখলাম ডারউইনের তত্ত্ব। বানর থেকে মানুষ হয়। এটা আমাদের ধর্মবিরোধী প্রচার। আমরা মুসলমান। আমরা বিশ্বাস করি যে আমরা আদমের সন্তান। এখানে বানর থেকে মানুষ হওয়ার কোনো সুযোগ নেই। এরা ইসলামের প্রতি আঘাত করেছে। এই দেশে ব্লাসফেমি আইন করা উচিত। জার্মানিতে ব্লাসফেমি আইন আছে। প্রয়োজন হলে তাদেরটা এনে দেখে কিছু কাটছাঁট করে আমাদের দেশে যারা ধর্মবিরোধী কর্মকাণ্ড করে তাদের ব্লাসফেমি আইন করে তাদের বিচার করতে হবে। না হয় দেশে অরাজকতা সৃষ্টি হবে।’

এ ব্যাপারে তিনি আরও বলেন, ‘কোনো ধর্মপ্রাণ মুসলমান এটা মেনে নেয় না। আপনাদের কাছ পর্যন্ত এ আওয়াজ আসে কিনা জানি না। আমরা বাইরে চলি মানুষের কথা শুনি। বানর থেকে মানুষ হওয়া নিয়ে মানুষ কী বলে। মানুষ আগ্নেয়গিরির মতো অবস্থায় আছে। প্রত্যেকটা মুসলমানের ধর্মে আঘাত করেছে।’

পাঠ্যবইয়ে কারা বিতর্কিত বিষয় দিয়েছে তা বের করতে কমিশন গঠনের দাবি জানান তিনি।

জাতীয় পার্টির এই এমপি বলেন, এই সরকারকে বিতর্কিত করার জন্য ইচ্ছাকৃতভাবে এটা করা হয়েছে।

আজকের আলোচনায় প্রাথমিক শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, এস এম শাহজাদা, পংকজ নাথ, নজরুল ইসলাম বাবু, আশেক উল্লাহ রফিক প্রমুখ অংশ নেন।

খুলনা গেজেট /এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!