খুলনা, বাংলাদেশ | ৫ আষাঢ়, ১৪৩১ | ১৯ জুন, ২০২৪

Breaking News

  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে ৯ জনের মৃত্যু, নিখোঁজ ৩

পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধসহ বিভিন্ন দাবিতে বামজোটের পদযাত্রা

 নিজস্ব প্রতিবেদক

সরকারের পদত্যাগ, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দেয়া, সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা চালু, ৫টি পাটকলের শ্রমিকসহ রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করাসহ বিভিন্ন দাবিতে পদযাত্রা করেছে বাম গণতান্ত্রিক জোট। খুলনা জেলা শাখার উদ্যোগে শনিবার (০৭ জানুয়ারি) বিকালে খালিশপুর শিল্পাঞ্চলে পদযাত্রা অনুষ্ঠিত হয়।

জোটের অন্যান্য দাবির মধ্যে রয়েছে, বন্ধ সকল রাষ্ট্রায়ত্ত মিল অবিলম্বে রাষ্ট্রীয় মালিকানায় চালু, দুর্নীতিবাজ ও লুটপাটকারীদের গ্রেফতার ও অবৈধ সম্পদ বাজেয়াপ্ত করা এবং রেশনিং ও ন্যায্যমূল্যের দোকান চালু প্রভৃতি।

প্লাটিনাম জুবিলী জুট মিলস গেট থেকে নতুন রাস্তা মোড় পর্যন্ত অনুষ্ঠিত পদযাত্রায় বিশেষ অতিথি ছিলেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় সম্পাদকম-লীর সদস্য কমরেড নিখিল দাস।

বাম গণতান্ত্রিক জোট খুলনা জেলা কমিটির সমন্বয়ক ও বাসদ খুলনা জেলা আহ্বায়ক কমরেড জনার্দন দত্ত নান্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন সিপিবি খুলনা জেলা সাধারণ সম্পাদক কমরেড এস এ রশীদ, কমিউনিস্ট লীগ খুলনা জেলা সদস্য ও ইস্টার্ন জুট মিলের বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক মোজাম্মেল হক খান, সিপিবি খুলনা জেলা সম্পাদকম-লীর সদস্য এইচ এম শাহাদাৎ, মিজানুর রহমান বাবু, কমিউনিস্ট লীগ খুলনা জেলা সদস্য আনিুুর রহমান মিঠু, মোস্তফা খালিদ খসরু, কাজী দেলোয়ার, বাসদ খুলনা জেলা সদস্য সচিব কোহিনুর আক্তার কণা, সদস্য আব্দুল করিম, সনজিত মন্ডল, সিপিবি খুলনা মহানগর নেতা এস এম চন্দন, বীর মুক্তিযোদ্ধা নিতাই পাল প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ আধুনিকায়ন করে রাষ্ট্রীয় খাতে পাটকল চালু এবং ৫টি পাটকলসহ শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনা পরিশোধের দাবি জানিয়ে বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকল আমাদের মুক্তিযুদ্ধের অন্যতম অর্জন। এই অর্জন যারা রক্ষা করতে পারে না তাদের মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা মানায় না। তাঁরা বলেন, বিএনপি সরকারের সময় আদমজী পাটকল বন্ধ করা হল আর আওয়ামী লীগের সময় অবশিষ্ট রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করা হল। এরা সবাই দেশ ও শ্রমিকের স্বার্থবিরোধী অবস্থান নিয়ে লুটেরাদের স্বার্থ রক্ষা করে চলেছে। এদের লক্ষ্য পাটকলের জমি ও যন্ত্রপাতি লুটপাট করা।

চলমান ফ্যাসিবাদী দুঃশাসনের অবসানের লক্ষ্যে ও দুর্নীতিবাজ, লুটপাটকারীদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, জালিয়াতি করে, দিনের ভোট রাতেই প্রশাসন ও পুলিশের সহায়তায় করিয়ে নিয়ে অনৈতিকভাবে সরকার ক্ষমতায় আছে। ক্ষমতাকে টিকিয়ে রাখার প্রয়োজনে তাদের দমন-পীড়ন এবং দুঃশাসন চরম রূপ নিয়েছে। জনগণের যেকোন প্রতিবাদকে পুলিশ প্রশাসন এবং দলীয় মাস্তান দিয়ে দমন করছে। – খবর বিজ্ঞপ্তি

খুলনা গেজেট/কেডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!